সম্মিলিত সাংবাদিক পরিষদ বরিশাল জেলা কমিটির সহ সম্পাদক শফিকুল ইসলাম শামীম।

প্রকাশিত: ১১:২৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২০

সম্মিলিত সাংবাদিক পরিষদ বরিশাল জেলা কমিটির সহ সম্পাদক শফিকুল ইসলাম শামীম।

বিশেষ প্রতিনিধি ঃ
সম্মিলিত সাংবাদিক পরিষদ (এসএসপি) বরিশাল জেলার একটি বিশেষ সম্মেলনের মাধ্যমে গত ১৯/১২/২০ ইং রোজ শনিবার সকাল ১১ টায় বরিশাল নগরীর সিএন্ডবি ১নং পুলের ইমপেক্স মোটর শোরুমের হলরুমে অনুষ্ঠিত হয়। শুরুতে কোরআন তিলয়াত,পতাকা উত্তোলন,জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সম্মেলনে টি অনুষ্ঠিত হয়। এসময়ে বরিশাল আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আফজালুল করিম প্রধান নির্বাচন কমিশন হিসেবে দায়িত্ব পালন করে। এসএসপির কেন্দ্রীয় কমিটির সভাপতি এসএস শামসুল আলম নিক্সন ও সাধারণ সম্পাদক মোঃ জালাল উদ্দীন জুয়েল সাক্ষরিত বরিশাল জেলা কমিটির সভাপতি হয় শফিউর রহমান কামাল এবং সাধারণ সম্পাদক এসএম রাকিবুল ইসলাম (ফয়সাল রাকিব) সাংগঠনিক সম্পাদক মোঃ রাজিব তাজ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলেন বিএমপি কমিশনার জনাব শাহাবুদ্দীন খান তিনি বিশেষ কাজের জন্য উপস্থিত থাকতে না পারায়। প্রধান অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম। বিশেষ অতিথি বরিশাল ট্রাফিক বিভাগের উপ- পুলিশ কমিশনার জনাব জাকির হোসেন মজুমদার। আরো উপস্থিত ছিলেন বরিশাল মিডিয়ার অভিভাবক খ্যাত প্রবীন সাংবাদিক এসএম ইকবাল, বরিশাল আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আফজালুল করিম, এসএসপির কেন্দ্রীয় কমিটির সভাপতি এসএস শামসুল আলম নিক্সন ও সাধারণ সম্পাদক মোঃ জালাল উদ্দীন জুয়েল, কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি রোমান চৌধুরী, সত্য সংবাদের প্রকাশক এ্যাডভোকেট মহাসিন মন্টু,মেহেন্দিগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এইচ এম রফিকুল ইসলাম রাকিব প্রমুখ।

এদিকে সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি প্রলয় চিসিম বলেন, সাংবাদিকরা সর্বদা সত্য ও ন্যায়ের পথে লিখনির মাধ্যমে এগিয়ে যাবে। পুলিশ এবং সাংবাদিক রাষ্ট্রের এলিমেন্ট। সমাজের সকল অপরাধ উদ্ঘাটন ,দমনে উভয়কেই কাজ করতে হবে। তাহলেই আমরা বাংলাদেশকে বিশ্বের কাছে উচু দরবারে নিতে সক্ষম হব।পাশাপশি বরিশালের শীর্ষ এই পুলিশ কর্মকর্তা এসএসপির এই জেলা সম্মেলন সার্থক ও সফলতার কামনা করেন। বিশেষ অতিথির বক্তব্যে ডিসি ট্রাফিক জাকির হোসেন বলেন সাংবাদিকদের সর্বদা বস্তনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে হবে।কারো লেখনিতে যেন অন্যের ক্ষতি না হয় সেদিকে লক্ষ রাখতে হবে।আজকের এই সম্মেলনের এই প্রতিজ্ঞা হোক মুলধারার সাংবাদিকতা এবং আমি সংগঠনের সফলতা ও সার্থক কামনা করছি।অন্যদের মধ্যে আমন্ত্রিত অতিথিরা তাদের মুল্যবান বক্তব্য রেখে সংগঠনকে পেশাদার সাংবাদিকদের মাধ্যমে নেতৃত্বে দেওয়া কথা উল্লেখ করেন। এ ছাড়া অতিথিদের ক্রেস্ট প্রদান,ব্যাজ ধারন,ফুলের তোড়ন দিয়ে বরন করা হয়। বেলা ১ টায় সম্মেলনের ১ম অধিবেশন সমাপ্তি হয়। সংগঠনের আমন্ত্রিত সদস্যদের ভুঁড়িবোজের পর বেলা ৩ টায় ২য় অধিবেশন শুরু হয়।এই অধিবেশনের মূল ভুমিকায় কেন্দ্রিয় সভাপতি/সম্পাদক সহ আগত নেতৃবৃন্দের বিভিন্ন আলোচনা অনুষ্ঠিত হয়।

সর্বশেষে বিকাল ৫ টায় সম্মেলনস্থলে,চা পর্বের মাধ্যমে সংক্ষিপ্ত আলোচনা করে দূর্যোগ পূর্ণ মহামারি করোনা ভাইরাসের মধ্যে স্বপ্ন পরিসরে স্বাস্থবিধি মেনে এসএসপির বরিশাল জেলা সম্মেলন সমাপ্ত ঘোষণা করা হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest