দেশবাসীকে ২০২১ ইংরেজী নতুন বছরের শুভেচ্ছা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর |

প্রকাশিত: ১১:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২১

দেশবাসীকে ২০২১ ইংরেজী নতুন বছরের শুভেচ্ছা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর |

মোহাম্মদ মাহমুদুল হাসান |
আলোকিত সময় |

সবাইকে ইংরেজি নতুন বছরের ‍শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে দেশবাসীকে নিরলস প্রচেষ্টার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি। প্রধানমন্ত্রী ২০২১ সালে সবার জীবনে অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেছেন।


দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এক বাণীতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, নতুনকে বরণ করা মানুষের স্বভাবজাত প্রবৃত্তি। বাংলা নববর্ষ বাঙালির সংস্কৃতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত থাকলেও ব্যবহারিক জীবনে খ্রিষ্টীয় বর্ষপঞ্জিকা বহুল ব্যবহৃত। খ্রিষ্টীয় নববর্ষ তাই জাতীয় জীবনে প্রাত্যহিক জীবনযাত্রায় অবিচ্ছেদ্যভাবে মিশে আছে। রাষ্ট্রপতি বলেন, প্রতিবছর নববর্ষ বরণ করতে বাংলাদেশসহ বিশ্বব্যাপী বর্ণাঢ্য নানা আয়োজন করে। এ বছর করোনা মহামারির কারণে উৎসবের আমেজ অনেকটাই ম্লান। তিনি দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে নববর্ষ উদযাপনের আহ্বান জানান।

রাষ্টপতি আবদুল হামিদ বলেন, ২০২১ সাল হবে জাতীয় জীবনে একটি গুরুত্বপূর্ণ বছর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর একটা যুগসন্ধিক্ষণ হচ্ছে ২০২১ সাল। এই যুগসন্ধিক্ষণে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সবাইকে নিরলস প্রয়াস চালাতে হবে। তিনি বলেন, নববর্ষ সবার মাঝে জাগায় প্রাণের নতুন স্পন্দন, নতুন আশা, নতুন সম্ভাবনা। মহামারির ভয়াবহতাকে মোকাবিলা করে নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাক বাংলাদেশ, নববর্ষে তিনি এ প্রত্যাশা করেন। তিনি নববর্ষে সবার জীবনে অনাবিল আনন্দ ও সাফল্য কামনা করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest