পঞ্চগড়ে করোনাকালে ক্ষতিগ্রস্ত পুস্তক ব্যবসায়ীদের প্রণোদনার দাবীতে মানবন্ধন ও স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২১

পঞ্চগড়ে করোনাকালে ক্ষতিগ্রস্ত পুস্তক ব্যবসায়ীদের প্রণোদনার দাবীতে মানবন্ধন ও স্মারকলিপি প্রদান

মামুনুর রশীদ, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে করোনায় ক্ষতিগ্রস্ত পুস্তক ব্যবসায়ীদের জন্য বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা ও অনুদান বরাদ্দের দাবীতে মানবন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে পঞ্চগড় জেলা পুস্তক ব্যবসায়ী সমিতি।

আজ বুধবার (১৮ আগষ্ট) দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসুচী পালন করে পঞ্চগড় জেলা পুস্তক ব্যবসায়ী সমিতি। এসময় পঞ্চগড় জেলা পুস্তক ব্যবসায়ী সমিতির সভাপতি মো.শফিউল আলম প্রধান জুয়েল, সাধারণ সম্পাদক মো.মোজ্জাম্মেল হক, বুলবুল হোসেন সহ পুস্তক ব্যবসায়ী সমিতির নেতা ও পুস্তক ব্যবসায়ীরা অংশ নেন।

মানববন্ধন শেষে পঞ্চগড় জেলা প্রশাসক মো.জহুরুল ইসলামের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।
এসময় স্মারকলিপির মাধ্যমে পুস্তক ব্যবসায়ীরা স্মারকলিপির মাধ্যমে ৩টি প্রস্তাব উপস্থাপন করেন। প্রস্তাবগুলো হলো: (১) বাংলাদেশ প্রস্তক ব্যবসা খাতের জন্য কমপক্ষে এক হাজার কোটি টাকার সহজশর্ত ও স্বল্পসুদে ঋণের বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা। (২) প্রায় ২৬ হাজার পুস্তক ব্যবসায়ী পরিবারের জন্য এককালীন অনুদান একশ কোটি টাকা বরাদ্দ প্রদান ও (৩) বিভিন্ন স্কুল কলেজের লাইব্রেরিকে সমৃদ্ধ করতে একাডেমিক ও সৃজনশীল বই ক্রয়ের জন্য ৫০০ কোটি টাকার বিশেষ বরাদ্দ প্রদান করা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest