পদ্মা সেতুর স্প্যানে ফেরির ধাক্কা, যা বললো বিআইডব্লিউটিসি

প্রকাশিত: ১১:০৮ পূর্বাহ্ণ, আগস্ট ৩১, ২০২১

পদ্মা সেতুর স্প্যানে ফেরির ধাক্কা, যা বললো বিআইডব্লিউটিসি

পদ্মা সেতুর স্প্যানে ধাক্কা লেগে একটি ফেরির ফ্ল্যাগ স্ট্যান্ড বা মাস্তুল ভেঙে গেছে বলে কয়েকটি সংবাদমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে তা অস্বীকার করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। আর পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী আব্দুল কাদের দেওয়ান বলেন, ‘অনেক সাংবাদিক আমাকে ফোন করেছে, আমি শুনেছি। বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষের সঙ্গে আমি কথা বলেছি। তারা বলেছে, পদ্মা সেতুর সঙ্গে ফেরির ধাক্কার কোনো ঘটনা ঘটেনি। আমি লোক পাঠিয়েছি ঘটনাস্থলে।’

বিআইডব্লিউটিসি’র মেরিন কর্মকর্তা আহমেদ আলী জানান, আসলে ভাই ফেরির স্পেনের ধাক্কির ঘটনা ঘটেনি। সকালবেলা আমাদের একটি ফেরি পাটুরিয়া ঘাটে যাচ্ছিল শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে। ফেরি চলাচল বন্ধ রয়েছে রোরো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর পদ্মাসেতু নিয়ে যাওয়ার সময় ফ্ল্যাগস্ট্যান্ড (মাতুয়াল) উপরে এবং নিচে করা যায় নিচে করা হয়। এতে পদ্মাসেতুর সাথে অথবা পিলার অথবা স্প্যানের সাথে কোন ধাক্কা বা ঘষা লাগে নি।

পদ্মাসেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান ঘটনা শুনে ঘটনাস্থলে লোক পাঠিয়েছে এবং বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষের সাথে কথা বলেছি তারা বলেছে রকম কোন ঘটনা ঘটেনি। বিআইডব্লিউটিসি’র উপ-মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান আসলে ফেরিতে কোন ধাক্কা লাগার ঘটনা ঘটেনি। যেটা আপনার শুনেছেন সেটা চোখে দেখার ভুল হতে পারে। মেরিন কর্মকর্তা জানিয়েছেন যে ফ্লাগ স্ট্যান্ড কথা বলছেন সেটা উপর-নীচ করা যায়। পদ্মা সেতুর নিচ দিয়ে যাওয়ার সময় পরিচালক ওইটা নিচু করে ফেলে যার জন্য কোন ধাক্কা বা সংস্পর্শ খায়নি।


মুজিব বর্ষ

Pin It on Pinterest