আফগানিস্তান থেকে ঢাকায় পৌঁছেছেন ৬ বাংলাদেশি

প্রকাশিত: ৯:০৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২১

আফগানিস্তান থেকে ঢাকায় পৌঁছেছেন ৬ বাংলাদেশি

আফগানিস্তান থেকে উদ্ধার হওয়া ১২ বাংলাদেশির মধ্যে ৬ জন ঢাকায় এসে পৌঁছেছেন। মঙ্গলবার (৩১ আগস্ট) কাতার থেকে দুপুরে তারা ঢাকার উদ্দেশ্যে রওনা হন। দুবাই হয়ে এমিরেটসের একটি ফ্লাইটে আজ রাত পৌনে ১২ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তারা।

আফগানিস্তান থেকে দেশে ফেরার অপেক্ষায় ছিলেন ১৫ বাংলাদেশি। তাঁদের মধ্যে ১২ জন শনিবার দুই দফায় কাতারে পৌঁছান। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস এ তথ্য জানান। সবশেষ খবর পাওয়া পর্যন্ত ১৫ বাংলাদেশির বাকি ৩ জন কাবুলে অবস্থান করছিলেন।

১৫ বাংলাদেশির সঙ্গে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের ১৬০ শিক্ষার্থীর বৃহস্পতিবার কাবুল থেকে বাংলাদেশে আসার কথা ছিল। সেদিন সন্ধ্যায় কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে আত্মঘাতী বোমা হামলায় ব্যাপক হতাহতের ঘটনা ঘটে। এতে তাঁদের বাংলাদেশে আসার বিষয়টি অনিশ্চিত হয়ে পড়ে।

পরে শনিবার ১৫ বাংলাদেশির মধ্যে ১২ জন কাতারে যেতে সক্ষম হন। আর আফগান শিক্ষার্থীর মধ্যে ১৫০ জন শনিবার কাতারে পৌঁছান। চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের ১৬০ শিক্ষার্থী আফগানিস্তানে ছুটি কাটাতে গিয়েছিলেন। তালেবান দেশটির ক্ষমতা দখলের পর তাঁরা আটকে পড়েন।


মুজিব বর্ষ

Pin It on Pinterest