কুড়িগ্রামের গ্রামীণ যুবদের কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্রতা হ্রাসকরণ কর্মশালা l

প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১

কুড়িগ্রামের গ্রামীণ যুবদের কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্রতা হ্রাসকরণ কর্মশালা l

সাইফুর রহমান শামীম ,,কুড়িগ্রাম : ১৩.১০.২০২১
গ্রামীণ যুবদের কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্রতা হ্রাসকরণ দক্ষে মানব সম্পদ তৈরীর লক্ষ্য নিয়ে ‘ফিজিবিলিটি স্টাডি ফর নিউ প্রজেক্টস অব ডিওযাইডি’ শীর্ষক সম্ভাব্যতা যাচাই বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দিনব্যাপী কুড়িগ্রাম যুব ভবন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতায় জেলা যুব উন্নয়ন অধিদপ্তর এই কর্মশালার আয়োজন করে।
কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহকারী সচিব সেলিনা আক্তার। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলাম, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আলী আর রেজা প্রমুখ।
প্রকল্পের আওতায় প্রস্তাবিত সম্ভাব্যতা যাচাইকৃত ৬টি বিষয় হলো- যুবদের জন্য গ্রামে কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র হ্রাসকরণ, যুবদের কারিগরি প্রশিক্ষণের মাধ্যম দক্ষ মানব সম্পদে রূপান্তরিত, কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যো উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ, উপজেলা যুব প্রশিক্ষণ বিনোদন কেন্দ্র নির্মাণ, যুব উদ্যাক্তা তৌরীর জন্য যুবদের সক্ষমতা বৃদ্ধি প্রশিক্ষণ ও অনলাইন ভার্চুয়াল প্লাটফর্ম প্রশিক্ষণ প্রদান।
কর্মশালায় এনজিও সংগঠক, উদ্যাক্তা, সফল আত্মকর্মসংস্থান সৃষ্টিকারী, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest