রংপুরে ‘নগর যুব কাউন্সিল’ গঠন করবে সিরাক-বাংলাদেশ

প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২১

রংপুরে ‘নগর যুব কাউন্সিল’ গঠন করবে সিরাক-বাংলাদেশ

শিহাব মন্ডল: ইউএনডেমোক্রেসি ফান্ড এবং ইউএন-হ্যাবিট্যাট এর সহযোগিতায় রংপুর,ময়মনসিংহ, রাজশাহী এবং চট্টগ্রাম শহরে “নগর যুব কাউন্সিল” গঠন করবে সিরাক-বাংলাদেশ।
বুধবার (২০ অক্টোবর) বিকেলে সিরাক-বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস এম সৈকত রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. মোস্তাফিজার রহমান এর সাথে সাক্ষাৎ করেন এবং প্রকল্পটি সম্পর্কে আলোচনা করেন।
দ্বিপাক্ষিক বৈঠকে সিরাক-বাংলাদেশ এর নির্বাহী পরিচালক বলেন, প্রকল্পটি সরাসরি এসডিজি-১১, এসডিজি-৩, এসডিজি-৮, ও এসডিজি-১৬ অর্জনে অবদান রাখবে। এই প্রকল্পের দীর্ঘমেয়াদী প্রভাব তরুণদের স্থানীয় পর্যায়ে সিদ্ধান্ত গ্রহণে কার্যকরভাবে অংশগ্রহণ করতে সক্ষম হবে এবং শহরের কর্মসূচিকে বাস্তবায়ন করতে পারবে।
মেয়র এই উদ্যোগের প্রশংসা করেন এবং নগর কর্তৃপক্ষের পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন সিরাক-বাংলাদেশ এর রংপুর বিভাগীয় সমন্বয়কারী অপূর্ব কৃষ্ণ রায়, বিভাগীয় সদস্য তিথী মজুমদার,রওনক জাহান, অর্ণ ঘোষ,সাজু মিয়া ও রংপুর সিটি কর্পোরেশনের কর্মকর্তাবৃন্দ।

নগর যুব কাউন্সিল ইউএন-হ্যাবিট্যাট দ্বারা প্রতিষ্ঠিত একটি অনন্য মডেল যা তরুণদের সক্রিয় নাগরিক হিসেবে গড়ে তুলতে সহায়তা করবে। এটি মেয়রের নেতৃত্বে সিটি কর্পোরেশনের অংশ হিসেবে গড়ে উঠবে যেখানে ১৮-৩৫ বছরের যুবদের অংশগ্রহণ এবং তাদের দক্ষতা বিকাশে কাজ করবে। প্রকল্পটি চারটি শহরে নগর যুব কাউন্সিল তৈরি করবে- যাতে তরুণরা নির্বাচিত ‘নগর যুব কাউন্সিলর’ হিসেবে অংশগ্রহণ করতে পারে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest