বিদেশি সিনেমার প্রচারে ব্যস্ত জয়া, খোঁজ নেই খাঁচার

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৯

বিদেশি সিনেমার প্রচারে ব্যস্ত জয়া, খোঁজ নেই খাঁচার

চলতি বছরের ১০ মে কলকাতায় মুক্তি পেয়েছিলো দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত ‘কণ্ঠ’ সিনেমাটি। বেশ প্রশংসা কুড়িয়েছিলো এই সিনেমা। ভারতের উইন্ডোজ প্রোডাকশন হাউজ প্রযোজিত নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখার্জি পরিচালিত ‘কণ্ঠ’ সিনেমাটি এবার বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে।

একজন রেডিও জকির দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত হয়ে কণ্ঠ হারানোর এক মর্মস্পর্শী গল্পে নির্মিত ‘কণ্ঠ’ সিনেমাটি। ছবিতে জয়া আহসান ও পাওলি ছাড়াও অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, চিত্রা সেন, বিপ্লব দাশগুপ্তসহ অনেকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে জয়া আহসান নিজেই জানান, সাফটা চুক্তির আওতায় ‘কণ্ঠ’ বাংলাদেশে মুক্তি পাবে ৮ নভেম্বর। শিগগিরই সেন্সরে জমা দেওয়া হবে সিনেমাটি। আর এই ছবিটির বিনিময়ে কলকাতায় যাচ্ছে জয়ার বাংলাদেশি সিনেমা ‘খাঁচা’।

কয়েক সপ্তাহ থেকে ‘কণ্ঠ’ সিনেমার প্রচারণায় বেশ সরব দেখা যাচ্ছে জয়া আহসানকে। ফেসবুক পেইজে নিয়মিত ছবিটির আপডেট জানাচ্ছেন তিনি। ‘কণ্ঠ’ সিনেমার নানা ভিডিও ক্লিপও শেয়ার করছেন। সবাইকে ছবিটি দেখতে আসার আমন্ত্রণ জানাচ্ছেন।

কিন্তু তার অভিনীত বাংলাদেশের ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘খাঁচা’ ছবিটি ভারতে মুক্তি পেতে যাচ্ছে। এই ছবিটির প্রচারণা শুরু হয়নি এখনো। কথাশিল্পী হাসান আজিজুল হক রচিত ‘খাঁচা’ অবলম্বনে নির্মিত ‘খাঁচা’ সিনেমাটি দেশে মুক্তি পায় ২০১৭ সালের ২২ সেপ্টেম্বর। এটি পরিচালনা করেন আকরাম খান। এতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, মামুনুর রশীদ, আরমান পারভেজ মুরাদসহ অনেকে।

অনেকেই প্রশ্ন তুলেছেন বিদেশি ছবিটি নিয়ে জয়া যেমন প্রচারণা চালাচ্ছেন। দেশি ছবি ‘খাঁচা’ তেমন প্রচারণা করছেন না কেন? এই বিষয়ে জানতে জয়া আহসানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার সাড়া মেলেনি।

এদিকে ‘খাঁচা’ সিনেমার নির্মাতা আকরাম খান জাগো নিউজকে বলেন, ‘কলকাতার দর্শকদের কাছে যাচ্ছে আমাদের ছবিটি। তারা আমাদের ছবিটি দেখার সুযোগ পাচ্ছে অপর দিকে তাদের ছবিও আমাদের এখানে আসছে এটা ভালো ব্যপার। দুই দেশের সংস্কৃতির আদান প্রদান হচ্ছে। সম্ভবতো এখনো কলকাতায় ছবিটির মুক্তির তারিখ চূড়ান্ত হয়নি।’

আকরাম খান বলেন, ‘কলতায় ছবিটি মুক্তি পাচ্ছে এতটুকুই জেনেছি। এই বিষয়ে আসলে প্রযোজনা প্রতিষ্ঠান ভালো বলতে পারবে। আজ ইম্প্রেসের অফিসে গিয়ে বিস্তারিত জানতে জানবো।’


মুজিব বর্ষ

Pin It on Pinterest