নাঙ্গলকোটে কমিউনিটি ক্লিনিকের ঝুঁকিপূর্ন ভবনে চলছে স্বাস্থ্য সেবা

প্রকাশিত: ১:৩৪ অপরাহ্ণ, মে ২৮, ২০২২

নাঙ্গলকোটে কমিউনিটি ক্লিনিকের ঝুঁকিপূর্ন ভবনে চলছে স্বাস্থ্য সেবা
তানভীর আহমেদ (কুমিল্লা ব্যুরো)ঃ কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভার ১নং ওয়ার্ডের আতাকরা গ্রামের কমিউনিটি ক্লিনিক ভবনটি জরাজীর্ণ ও ঝুঁিিকপূর্ন ভাবে পড়ে আছে। গত ২০১১ সাল থেকে এখন পর্যন্ত ভবনটি সংস্কার বা মেরামত করা হয়নি।
বর্তমানে ভবনটির ছাদ ধসে পড়ছে। পিলার ভেঙ্গে রয়েছে। জানালার গ্রিলগুলো মরিচা পড়া, টয়লেট ও পানীর টিউবওয়েল নষ্ঠ, বিদ্যুৎ সংযোগ আছে, বাতি নেই। সম্প্রতি এক রোগি স্বাস্থ্য সেবা নিতে এসে ছাদ ধসে পড়ে আহত হয়। হাসপাতালের তিন দিকে বন জঙ্গল গড়ে উঠেছে। আতাকরা গ্রামের বাছির উদ্দিন বলেন, কমিউনিটি ক্লিনিকে আসলে ভয় ভয় লাগে, যে কোন মুহুর্তে ভবন ভেঙ্গে গায়ে পড়তে পারে। পুরো ভবনটি ঝুঁকিপূর্ন রয়েছে। স্থানীয় আওয়ামীলীগ নেতা ও আতাকরা সরকারী প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো: ইকবাল হোসেন মজুমদার মিন্টু বলেন, গত ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গ্রামীন জনগনের মৌলিক স্বাস্থ্য সেবা গ্রহনের জন্য ৫ শতক জায়গার মধ্যে এ কমিউনিটি ক্লিনিক নির্মান করেন।
বর্তমানে ক্লিনিকটি সংস্কার ও মেরামত করা জরুরী। যে কোন সময় এটি ভেঙ্গে পড়তে পারে। তিনি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল ) ও স্বাস্থ্য মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি। আতাকরা কমিউনিটি ক্লিনিকের চিকিৎসক মো: শাহ পরান বলেন, সরকারী বন্ধের দিন ছাড়া প্রতিদিন এই গ্রামসহ, শ্রীহাস্য,বেতাগাঁও, ভাতড়া, বান্নাঘর, দায়েমছাতি, মেটুয়া, দৌলতপুর গ্রামের অসখ্য দরিদ্র রোগিদের স্বাস্থ্য সেবা দিয়ে থাকি। তাদেরকে বিনামূল্যে ২৯ রকমের ওষধ ও প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি । গত ২০১১ সাল থেকে নিয়মিত সেবা দিচ্ছি।
সম্প্রতি এক জন রোগি চিকিৎসা সেবা নিতে এসে বিল্ডিংয়ের ছাদ ধসে আহত হয়। তিনি উধর্বতন কর্মকর্তদের দৃষ্টি আকর্শন করেন, দ্রুত যেন ক্লিনিকটি সংস্কার ও মেরামত করা হয়। নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা: দেব দাস দেব বলেন- ভবনটির বিষয়ে অবগত হয়েছি। স্বাস্থ্য বিভাগের সব দপ্তরে চিঠি দেয়া হয়েছে । আসা করছি তারা দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নিবেন।

মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest