৬ টি চোরাই মটর সাইকেলসহ আন্তঃজেলা চোর দলের ছয় সদস্য গ্রেফতার

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২৩

৬ টি চোরাই মটর সাইকেলসহ আন্তঃজেলা চোর দলের ছয় সদস্য গ্রেফতার

আবু রায়হান, জয়পুরহাটঃ
৬ টি চোরাই মটর সাইকেলসহ আন্তঃজেলা মটরসাইকেল চোর দলের ছয় সদস্য গ্রেফতার করেছে জয়পুরহাট জেলা গোয়েন্দা শাখা(ডিবি) পুলিশ।

মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে জয়পুরহাট পুলিশ সুপার কর্যালয়ের সভাকক্ষে প্রেস ব্রিফিংএ পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম জানান, গত ২৮ ফেব্রুয়ারি জয়পুরহাট নর্থ বেঙ্গল স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করার সময় অনুষ্ঠান প্রাঙ্গন থেকে এ্যাপাসি আরটিআর ১৫০ সিসি একটি মোটরসাইকেল চুরি হলে থানায় দায়েরকৃত এজাহার সূত্রে আধুনিক তথ্য-প্রযুক্তি ব্যবহার করে মটরসাইকেল চোর দলকে সনাক্ত করে তাদের গ্রেফতার এবং চোরাই মটর সাইকেল উদ্ধারের লক্ষ্যে জয়পুরহাট জেলার বিভিন্ন থানা এলাকাসহ বগুড়া, দিনাজপুর, রংপুর, গাইবান্ধা, টাঙ্গাইল, জামালপুর জেলায় অভিযান পরিচালনা করে আন্তজেলা মটর সাইকেল চোর দলের ৬ জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার মালঞ্চী ফকির পাড়া গ্রামের আতোয়ার হোসেনের ছেলে তাওসিব হাসান নাদিম(২৪), একই উপজেলার সিতা মাতখুর গ্রামের সুলতানের ছেলে মিম হোসেন (২৫), বগুড়া জেলার আদমদিঘী উপজেলার উত্রাইল গ্রামের সাইদুল ইসলামের ছেলে রবিউল ইসলাম(২৪), দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার বিন্নিপাড়া গ্রামের খায়রুল ইসলামের ছেলে সোহানুর রহমান (২২), একই উপজেলার বাগদাপাড়া খালিপুর গ্রামের আলফার হোসেনের ছেলে শামিম (২৪), বাগদা খালিপুর গ্রামের মৃত তদির উদ্দীনের ছেলে আলফার হোসেন (৪৫)।

গ্রেফতারকৃত চোরদের হেফাজত থেকে বাদীর উক্ত মটর সাইকেলসহ চোরাই আরও ৫(পাঁচ)টি মটর সাইকেল, মটরসাইকেল চুরির কাজে ব্যবহৃত মাষ্টার চাবি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত চোরদের অধিকাংশের বিরুদ্ধে পূর্বের একাধিক চুরি মামলা বিচারাধীন আছে। এই চোরচক্র মাষ্টার চাবির সাহায্যে যেকোন মটর সাইকেল আনলক করে এবং চুরি তা তাদের চক্রের অন্য সদস্যের নিকট পার করে দেয়। চোরেরা তাদের এই চুরি করা মটর সাইকেল নাম মাত্র ২০ থেকে ২৫ হাজার টাকায় বিক্রি করে।

চোর চক্রের অন্যান্য সদস্যদের সনাক্ত ও গেফতার এর জোর চেষ্টা অব্যাহত আছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) ফারজানা হোসেন, জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ওসি শাহেদ আল মামুনসহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তা ও গণমাধ্যম কর্মিরা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest