চাকুরির প্রলোভনে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহোতা আটক।

প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২৩

চাকুরির প্রলোভনে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মূলহোতা আটক।

সাগর হোসাইন, বদলগাঁছী, নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর বদলগাছী থানায় স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন পদে চাকুরির প্রলোভন দেখিয়ে ও ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা মোঃ নাসির হোসেন (২৫)কে গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে বদলগাছী উপজেলার চাকলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আটককৃত নাসির হোসেন ওই এলাকার মোঃ মোজাম্মেল হক মন্ডলের ছেলে।

র‍্যাব জানান, গ্রেপ্তারকৃত নাসির ওরফে পাঙ্কু ৩ জনের একটি সিন্ডিকেটের মূলহোতা। তাদের এই সিন্ডিকেট ২০১৮ইং সাল থেকে সাধারণ ও দরিদ্র লোকজনের সাথে প্রতারণা মূলক কর্মকান্ড করে আসছে। তারা অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে আবার কখনও জাল নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের চাকুরি দেয়ার কথা বলে প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিত।

২০১৯ সালে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরে চাকরি দেওয়ার জন্য দুই জন প্রার্থীর কাছ থেকে প্রায় ১১ লক্ষ টাকা নিয়ে ভূয়া নিয়োগপত্র দেয়। পরে ওই পদে যোগ দিতে যাওয়ার সময় দুই প্রার্থী ভূয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন। এরপর ভুক্তভোগীরা জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে অভিযোগ করে। অভিযোগ পেয়ে জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার নেতৃত্বে কয়েকটি জাল নিয়োগপত্রসহ তাকে আটক করে। পরবর্তীতে তার বিরুদ্ধে বদলগাছী থানায় মামলা দায়ের পূর্বক সোমবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest