বরিশালে অর্ধশত প্রতিবন্ধীকে হুইল চেয়ার দিলেন মানবিক পুলিশ সদস্য জীবন মাহমুদ

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, মার্চ ১২, ২০২৩

বরিশালে  অর্ধশত প্রতিবন্ধীকে হুইল চেয়ার দিলেন মানবিক পুলিশ সদস্য জীবন মাহমুদ

বরিশাল প্রতিনিধিঃ
একটি হুইল চেয়ারের অভাবে থেমে আছে কারও জীবন। আবার কেউবা চার দেয়ালের আলো-আঁধারিতে বন্দী, সহায়ক চলাচলের ব্যবস্থা নেই বলে। এসব শুনে নিজেকে স্থির রাখতে পারেন না পুলিশ সদস্য জীবন মাহমুদ। নিজ উদ্যোগে গত ২ বছরে অর্ধশত প্রতিবন্ধীকে হুইল চেয়ার উপহার দিয়েছেন মানবিক পুলিশ জীবন মাহমুদ।

প্রতিবন্ধীদের হুইল চেয়ার দেওয়ার বিষয়ে জীবন মাহমুদ বলেন, প্রতিবন্ধীরা সমাজের অংশ তাদের ও সুন্দর ভাবে বেঁচে থাকার অধিকার রয়েছে, নিজের উপার্জিত বেতন ও কয়েকজন শুভাকাঙ্ক্ষীদের
অর্থায়নে আমি এই হুইল চেয়ার গুলো উপহার দিতে পেরেছি।

জীবন মাহমুদ বরিশাল,ঝালকাঠি, পটুয়াখালী, ও ভোলা জেলার বিভিন্ন এলাকার অসহায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার উপহার দিয়েছেন।হুইল চেয়ার উপহার পাওয়া ভোলা জেলার বোরহানউদ্দিনে জন্মগত প্রতিবন্ধী সিদ্দিক বলেন, একটা হুইল চেয়ার এর অভাবে ঘর থেকে বের হতে পারছিলাম না,জীবন ভাই হুইল চেয়ার দেওয়ায় সূর্যের আলো দেখতে পারছি।

দীর্ঘ ৩৫ বছর পর হুইল চেয়ার পেয়েছেন
ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার তারা মিয়া।দু চোখের পানি ছেড়ে দিয়ে বলেন একটা চেয়ারের লাইগা কত কানছি কেউ দেয়নি এহন চেয়ার পাইছি এখন থেকে বাহিরে যাইতে পারমু।

জীবন মাহমুদ এর এমন মানবিক কর্মকাণ্ডে সাড়া ফেলেছে পুরো বরিশাল বিভাগে। প্রশংসিত হচ্ছেন প্রশাসনিক মহল থেকে শুরু করে সর্বস্তরের মানুষের কাছে।তার এই কর্মকান্ড নিয়ে তিনি জানান অতি দ্রুত প্রতিবন্ধীদের আয়ের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়ার কার্যক্রম শুরু করা হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest