ঢাকা প্রতিদিন” পত্রিকা বন্ধের চক্রান্তের প্রতিবাদে বরিশালে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:৪১ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২৩

ঢাকা প্রতিদিন” পত্রিকা বন্ধের চক্রান্তের প্রতিবাদে বরিশালে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত

পারভেজ, বরিশাল প্রতিনিধিঃ

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান’র আদর্শে লালিত,মানবতার ’মা’ জণনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উনয়ন অগ্রযাত্রার সমর্থক জাতীয় দৈনিক ঢাকা প্রতিদিন ধারাবাহিক ষড়যন্ত্রের শিকার। 

৮’ম ওয়েজবোর্ডের আওতায়ভূক্ত এ পত্রিকায় কাস্টমস কর্মকর্তা  ড. তাজুল ইসলাম’র লুটপাট ও বেশুমার সহায় সম্পদর বিবরণ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশের পর পরই তিনি প্রভাব খাটিয়ে পত্রিকাটির ডিক্লিয়ারেশন ও ডিএফপি’র তালিকাভুক্তি বাতিল কুটকৌশল করে যাচ্ছে । উচ্চ আদালতের রায়ে পত্রিকাটি আবার সচল হয়। কাস্টমস কর্মকর্তা আবারও পত্রিকাটি বন্ধ করার পায়তারা চালানোসহ সম্পাদককে নানারকম প্রানণাশের হুমকি ধামকি দিয়ে আচ্ছেন। অনেক পরিবারের রুটিরুজির প্রতিষ্ঠান ঢাকা প্রতিদিন রক্ষা করাসহ দাপুটে ওই কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য এর দাবিতে বরিশালে সাংবাদিক সমাজ প্রতিবাদ সভা ও স্বারকলিপি প্রদান করেন। 

২৫ শে জুলাই মঙ্গলবার বেলা ১১টায় সদর রোডস্থ অশ্বিনী কুমার টাউন সামনে বরিশাল সাংবাদিক সমাজ এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

দৈনিক ঢাকা প্রতিদিন’র বরিশাল বিভাগীয় ব্যুরো মাহফুজ ইসলাম সবুজ ও ভোলা জেলা প্রতিনিধি মলয় দে’র উপস্থাপনায় সভায় বক্তারা বলেন, দুর্নীতিবাজ কাস্টমস কর্মকর্তা ড. তাজুল ইসলামের বিরুদ্ধে উচ্চ আদালতের নির্দেশে দুদক ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। তারা আরও বলেন, এ প্রভাবশালী কর্মকর্তাকে চাকরিতে বহাল রাখায় চলমান এ তদন্ত প্রভাবিত হওয়ার আশংকা রয়েছে। এ অবস্থায় তাকে সাময়িক বরখাস্ত করে নিরপেক্ষ তদন্ত সম্পন্ন করতে বরিশাল সাংবাদিক সমাজ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। প্রতিবাদ সভায় বরিশাল জেলার বিভিন্ন দৈনিক কর্মরত সাংবাদিক ও বিভিন্ন উপজলা প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। পরে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি প্রদান করা হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest