ঝালকাঠিতে মেধা -মনন ভিত্তিক সৃজনশীল সংগঠন প্রেরনার ঝালকাঠি’র আত্মপ্রকাশ

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, জুন ৫, ২০২৪

ঝালকাঠিতে মেধা -মনন ভিত্তিক সৃজনশীল সংগঠন প্রেরনার ঝালকাঠি’র আত্মপ্রকাশ

ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠি জেলার তরুণদের সুপ্ত প্রতিভা বিকশিত করার লক্ষ্যে, লেখক-পাঠক তৈরি ও সাহিত্য সংস্কৃতি চর্চায়, তরুণদের সৃজনশীল মেধা মননের উৎকর্ষতায় ও আত্মোন্নয়নে একই সাথে জাতীয় পর্যায়ে ঝালকাঠির তরুণদের অবদান রাখার সুযোগ সৃষ্টি করার উদ্দেশ্যেই নতুন এ সংগঠনের আত্মপ্রকাশ হলো আজ। ভার্চুয়াল মাধ্যমে সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্যরা মিলিত হয়ে এ ঘোষণা দেন।

এ অর্গানাইজেশনের মাধ্যমে ঝালকাঠির কৃতি প্রবীণ কবি, লেখক, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষকদের সাথে নবীন লেখক ও সংগঠকদের জ্ঞান বিনিময় ঘটবে। প্রজন্ম থেকে প্রজন্মে দক্ষতার বিকাশে পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র উন্মোচিত হবে। ঝালকাঠির তরুণরা খুঁজে পাবে নিজেকে বিকশিত করার জন্য প্রয়োজনীয় পরামর্শ, প্রশিক্ষণ ও মেন্টরিং। এ আশাবাদ ব্যক্ত করেন সংগঠকরা।

ঝালকাঠির সন্তান তরুণ কলামিস্ট, লেখক ও সংগঠক মোঃ খালেদ সাইফুল্লাহ এ নতুন মেধা মনন বিকশিত করার সংগঠনের উদ্যোক্তা। ঝালকাঠির অদম্য তরুণরা খুঁজে পাবে নিজেকে প্রকাশ করার নতুন ঠিকানা বলে আশাবাদী।

ভার্চুয়াল মাধ্যমে নতুন সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্যরা মিলিত হয়ে এ ঘোষণা দেন। এ সময়ে সদস্যরা বলেন, আমাদের জন্মস্থান ঝালকাঠি আমাদের প্রেরণা। আমাদের জেলা শহর ঝালকাঠিতে অসংখ্য মেধাবী তরুণ আছে কিন্তু তাঁরা সঠিক দিকনির্দেশনার অভাবে নিজেকে মেলে ধরতে পারছে না। আমাদের এ অর্গানাইজেশনে বছর জুড়ে নানান কর্মশালা থাকবে যা থেকে তরুণরা নিজের মেধা-মননকে কাজে লাগিয়ে সামর্থ্যের প্রমাণ দিতে পারবে। ঝালকাঠির তরুণদের মেধা নষ্ট হয়ে যাচ্ছে শুধু দক্ষ মেন্টরিং ও পরিচর্যার অবহেলায়। ঝালকাঠির তরুণদের নিয়ে ক্রিয়েটিভ কর্মকাণ্ড খুব কমই দৃশ্যমান । এ জেলায় অসংখ্য মেধাবী তরুণেরা ছড়িয়ে ছিটিয়ে আছে। শুধু তাঁরা নিজেকে প্রমাণ করার পথ খুঁজে পাচ্ছে না। আমাদের এ অর্গানাইজেশনের মধ্যে দিয়ে তরুণ-প্রবীণদের যোগসূত্র গড়ে তৈরি হবে ইনশাআল্লাহ। প্রবীণদের সংস্পর্শ ও দিকনির্দেশনায় ঝালকাঠির তরুণরা দেশের বুকে নিজ জেলাকে ব্র্যান্ডিং করতে সক্ষম হবে ইনশাআল্লাহ।

‘প্রেরণার ঝালকাঠি’ একটি সৃজনশীল সংগঠন। সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্যরা হলেন তরুণ কলামিস্ট ও সংগঠক খালেদ সাইফুল্লাহ, তরুণ কবি ও লেখক মো: আরিফুল ইসলাম আকাশ, লেখক ও সংগঠক মো: মেহেরাব হোসেন রিফাত, সংগঠক মো: সাব্বির হোসেন রানা, বাকিবিল্লাহ রাহাত ও আব্দুল্লাহ আল হাসান।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest