ফটিকছড়ি উপজেলার, ভূজপূরে সুয়াবিল ইসলামী গণপাঠাগারের বার্ষিক ইসলামী সম্মেলন সফল ভাবে সম্পন্ন।

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

ফটিকছড়ি উপজেলার, ভূজপূরে সুয়াবিল ইসলামী গণপাঠাগারের বার্ষিক ইসলামী সম্মেলন সফল ভাবে সম্পন্ন।

নিজস্ব প্রতিবেদক :গত ২২ ফেব্রুয়ারি’২০২১ রোজ সোমবার উত্তর চট্রলার দ্বীনি ও সেবামূলক সংগঠন সুয়াবিল ইসলামী গণপাঠাগারের বার্ষিক ইসলামী সম্মেলন অনুষ্টিত হয়, পাঠাগার সভাপতি মাওলানা জমির উদ্দীনের সভাপতিত্বে, পাঠাগার সেক্রেটারি নোমান বিন ওমরের সঞ্চালনায়, ক্বারী মাওলানা রফিকুল ইসলামের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় উক্ত ইসলামী সম্মেলন।

এতে প্রধান অতিথি ছিলেন নাজিরহাট পৌরসভা ১নং ওয়ার্ডের সম্মানিত কাউন্সিলর সৈয়দ মুহাম্মদ জয়নাল আবেদীন এবং বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী জনাব শহিদুল আজম দুলাল।

প্রধান মুফাসসির ছিলেন ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা নিকেতন বাবুনগর মাদ্রাসার প্রধান মুফতি ও মুহাদ্দিস আল্লামা মুফতি মাহমুদ হাসান দা:বা: ।
এবং প্রধান বক্তা ছিলেন চট্রগ্রাম ফিরোজ শাহ বড় মাদ্রাসার সিনিয়র শিক্ষক ও সাগরিকা বায়তুল মুয়াজ্জম কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হযরত মাওলানা আব্দুল খালেক রাইয়ান সাহেব।

সকাল ১০টা থেকে অনুষ্ঠিত সংস্কৃতি বিভাগের ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ন সেমিনারে বক্তব্য রাখেন, পাঠাগার কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ, স্থায় কমিটির নেতৃবৃন্দ, ও সংবর্ধেয় অতিথি বৃন্দ। এতে বক্তারা সমাজের বিভিন্ন অনিয়ম ও অপসংস্কৃতি রোধে পাঠাগারের প্রয়োজন তুলে ধরেন। পরে প্রধান অতিথির মুনাজাতের মাধ্যমে উক্ত ইসলামী সম্মেলনের সমাপ্তি ঘটে।

বি.দ্রঃ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো নাজিরহাট পৌরসভার সম্মানিত মেয়র জনাব এস এম সিরাজ-উদ-দৌলা সাহেব,তিনি অসুস্থতার কারণে উপস্থিত হতে পারেননি। এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকতে পারেননি বলে দুঃখ প্রকাশ করেছেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী, সুয়াবিলের কৃতি সন্তান জনাব ফয়জুল ইসলাম বাচ্চু ও জনাব মোহাম্মদ নুরুল আলম নুরু।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest