উন্নয়ন সংঘ এর উপহার স্বাবলম্বী হবে হতদরিদ্র পরিবার l

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, জুন ৭, ২০২১

উন্নয়ন সংঘ এর উপহার স্বাবলম্বী হবে হতদরিদ্র পরিবার l

ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধিঃ জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নে হতদরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে দুটি করে ছাগী বিতরণ করা হয়। যা হতদরিদ্র পরিবারের স্বাবলম্বী হতে সহায়ক হবে। সোমবার ৭ জুন কাউনিয়ারচর বহুমুখী উচ্চবিদ্যালয় মাঠে এ ছাগল গুলো বিতরণ করা হয়।

ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর অংশীদারীত্বে , উন্নয়ন সংঘ বাস্তবায়নে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের জোয়ানেরচর কমিউনিটি ক্লিনিকের আওতাধীন গ্রাম গুলোর হতদরিদ্র গ্রুপের সদস্যদের মাঝে ছাগল বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শাহ মোঃ মাসুদ চেয়ারম্যান ডাংধরা ইউনিয়ন পরিষদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ফাইন্যান্স ম্যানেজার খন্দকার শহিদুজ্জামান, মোঃ শাহিন মিয়া একাউন্ট এন্ড অ্যাডমিন অফিসার, উন্নয়ন সংঘ এর মনিটরিং অফিসার আঃ হালিম, ইকোনমিক এন্ড ভেল্যুচেইন স্পেশালিষ্ট আশিকুর রহমান, মতিউর রহমান সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ ডাংধরা ইউনিয়ন শাখা, আজিজুর রহমান মেম্বার, একাউন্ট এন্ড অ্যাডমিন অফিসার ফারুক মিয়া, প্রোগ্রাম অফিসার আল মজনু, প্রোগ্রাম অফিসার গাব্রিয়েল পালমা, দায়িত্ব প্রাপ্ত সিডিএফ ফরিদুল ইসলাম ফরিদ সহ সকল সিডিএফ ও সিএনপি গণ।

চেয়ারম্যান শাহ মোঃ মাসুদ বলেন, উন্নয়ন সংঘ এর উপহার ২টি করে ছাগল হতদরিদ্র পরিবারের মাঝে উপহার দিয়ে এসব পরিবারকে স্বাবলম্বী করতে সক্ষম হবে বলে আমি বিশ্বাস করি। ডাংধরা ইউনিয়নের হতদরিদ্র পরিবারকে এ সুযোগ দেওয়ায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশকে ধন্যবাদ জানান চেয়ারম্যান।
ম্যানেজার খন্দকার শহিদুজ্জামান বলেন, করোনা কালীন সময়ে নিরাপদ দুরত্ব বজায় রেখে, হাতে হাতে ছাগল নিয়ে চলে যাবেন। হতদরিদ্রদের স্বাবলম্বী করণ ও পুষ্টির চাহিদা পুরণের লক্ষে আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।

আমরা দেওয়ানগঞ্জ উপজেলার ১হাজার হতদরিদ্র পরিবারের মাঝে ২টি করে ছাগী মোট ২ হাজার ছাগী বিতরণ করার কার্যক্রম হাতে নিয়েছি। এর ধারাবাহিকতায় আজ ডাংধরা ইউনিয়নে ৫৮ টি হতদরিদ্র পরিবারকে ২টি করে ছাগী দেওয়া হবে।
মনিটরিং অফিসার আঃ হালিম বলেন, সকলকে দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে, এই ছাগল ২টি হতদরিদ্র পরিবারের স্বাবলম্বী হওয়ার সুযোগ সৃষ্টি করবে। সদস্যদের নিজ দায়িত্বে যথাসময়ে প্রাথমিক চিকিৎসা ও টিকা গ্রহণের প্রতি গুরুত্ব আরোপ করেন। তিনি ছাগল প্রাপ্ত সদস্যর বাড়িতে বাড়িতে গিয়ে মনিটরিং করার জন্য সিডিএফ এবং সিএনপিদের পরামর্শ প্রদান করেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest