২০৪১ সালের আধুনিক বাংলাদেশ বি-নির্মাণে আমাদের কাজ করতে হবে- অর্থমন্ত্রী

প্রকাশিত: ১০:৫৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১২, ২০২১

২০৪১ সালের আধুনিক বাংলাদেশ বি-নির্মাণে আমাদের কাজ করতে হবে- অর্থমন্ত্রী

তাভীর অহমেদ-
অর্থমন্ত্রী আ হ ম মোস্তাফা কামাল এমপি বলেছেন, বর্তমানে বাংলাদেশ সারাবিশ্বের কাছে আলোচিত একটি দেশ। সারা বিশ্বের মানুষ বাংলাদেশকে নিয়ে ভাবছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল মানুষের অর্থনৈতিক মুক্তি। ২০৪১ সালের আধুনিক বাংলাদেশ বি-নির্মাণে আমাদেরকে কাজ করতে হবে। আমি দুর্নীতিকে প্রশ্রয় দেই না এবং কখনো দুর্নীতি করিনি। আমার যতদিন জ্ঞান আছে, ততদিন দুর্নীতিবাজ হতে পারবো না। যে ঘুষ নেয় এবং যে দেয় উভয়ই সমান অপরাধী। সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আমরা করোনা পরিস্থিতি মোকাবেলা করেছি। যুবলীগ আমাদের চালিকাশক্তি। দুর্যোগ ও দুর্ভোগে যুবলীগের বলিষ্ট ভূমিকা অপরিসীম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব ভবিষ্যতের কথা চিন্তা করে যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন।
নাঙ্গলকোট উপজেলা যুবলীগের আয়োজনে ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বৃহষ্পতিবার উপজেলা যুবলীগ সভাপতি ও পৌর মেয়র আব্দুল মালেকের সভাপতিত্বে নাঙ্গলকোট এ আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত যুব সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি এসব কথা বলেন।
অর্থমন্ত্রী আা হ ম মুস্তফা কামাল বলেন,রাজনীতি হচ্ছে বিশাল একটি প্লাটফরম। এটা স্থায়ী। মানুষের পাশে থেকে মানুষকে ভালোবাসার প্লাটফরম। রাজনীতি একটি চলমান প্রক্রিয়া। রাজনীতি শেষ নেই। পৃথিবী যতদিন থাকবে রাজনীতি ততদিন থাকবে। রাজনীতি হচ্ছে মানুষের জন্য। মানুষ এবং রাজনীতি একে অপরের পরিপূরক। তিনি যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের মানুষের বাড়ি-বাড়ি গিয়ে খোঁজ নিয়ে যে সব ছেলে-মেয়ে স্কুলে আসে না। তাদেরকে স্কুলে নিয়ে আসার জন্য বলেন। আমি টিউশনি করে লেখাপড়া করেছি। এলাকার মানুষ আমার স্কুলের বেতন এবং পরীক্ষার ফরম পূরণের টাকা দিয়েছেন। আমি যদি এ অবস্থায় আসতে পারি। তাহলে এলাকার ছেলে-মেয়েরা এ অবস্থায় কেন আসতে পারবে না। ছেলেমেয়েদের আমার রেফারেন্স দিতে হবে।
অর্থমন্ত্রী যুবলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, মানুষের মৌলিক চাহিদা পূরণের জন্য তাদের পাশে দাঁড়ান। মানুষের কল্যাণে কাজ করুন। আপনারা মানুষকে স্বপ্ন দেখান। পিছিয়ে পরা মানুষদের এগিয়ে নিতে তাদের দায়িত্ব নেন। আপনাদের কাছে অনুরোধ আপনারা খারাপ কাজে জয়াবেন না।
যুব সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ আহবায়ক অধ্যাপক জয়নাল আবেদীন, উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু,উপজেলা আওয়ামীলীগ যুগ্ন আহবায়ক অধ্যক্ষ ছাদেক হোসেন ভূঁইয়া, আবু বকর ছিদ্দিক, আবুল খায়ের আবু, কুমিল্লা বিশ^বিদ্যালয়ের ভিসি ড. এমরান কবির, কুমিল্লা জেলা আওয়ামীলীগ যুগ্ন সাধারন সম্পাদক এম এ করিম মজুমদার, উপজেলা আওয়ামীলীগ সদস্য মজিবুর রহমান মিন্টু। বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভূঁইয়া, পৌর কাউন্সিলর জহিরুল্লাহ সুমন, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক সুমন, সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন, উপজেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম রুবেল, সাধারণ সম্পাদক আবদুল জলিল প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ আহবায়ক কমিটির উপদেষ্টা কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন, সদস্য অধ্যক্ষ নুরুর রহমান। এছাড়া বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। এছাড়া অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির বিভিন্ন অনুষ্ঠানের উপর প্রামান্য চিত্র উপস্থাপন করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest