বার মাসিয়া চা বাগানে র‍্যাব- চা শ্রমিক সংঘর্ষে র‍্যাবসহ আহত ৪ , ১ শ্রমিক গুলিবিদ্ধ :

প্রকাশিত: ১১:২৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২১

বার মাসিয়া চা বাগানে র‍্যাব- চা শ্রমিক সংঘর্ষে  র‍্যাবসহ আহত ৪ , ১ শ্রমিক গুলিবিদ্ধ :

ফটিকছড়ি প্রতিনিধি ঃ

ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ইউনিয়নের বারমাসিয়া চা বাগানের র‍্যাব-শ্রমিক সংঘর্ষে র‍্যাবসহ চার জন আহত হয়েছে।
২৭ ডিসেম্বর বিকাল ৫ টার দিকে ভূজপুর থানাধীন সুয়াবিল বারমাসিয়া চা বাগানে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, র‍্যাবের একটি অভিযানিক দল সাদা পোষাকে বারমাসিয়া চা বাগানের শ্রমিক ও বাংলা মদের কারবারী চিত্তরঞ্জন (৪৫) কে আটক করতে আসলে বাগানের কিছু শ্রমিক ডাকাত এসেছে বলে পাগলা ঘন্টা (মূলত বাগানের অভ্যন্তরে কোন দুর্ঘটনা ঘটনা ঘটলে সংকেত হিসেবে এই ঘন্টা বাঁজানো হয়) তা বাঁজিয়ে দেয়। এ সময় বাগানের বিভিন্ন এলাকা থেকে বিপুল সংখ্যক শ্রমিক এসে র‍্যাব সদস্যদের ঘিরে তাদের উপর চড়াও হয়। এক পর্যায়ে র‍্যাব সদস্যদের মারধর করে বেশ কয়েকজন উশৃঙ্খল শ্রমিক। এতে ৩ র‍্যাব সদস্য গুরুতর আহত হয়। এক পর্যায়ে র‍্যাব-শ্রমিকের হাতাহাতিতে র‍্যাবের গুলিতে মনতোষ (৫৫) নামে এক শ্রমিক আহত হয়। আহত র‍্যাব সদস্যদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে নাজিরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে গুরুতর আহত অবস্থায় চমেকে প্রেরণ করা হয়।

অপরদিকে বাগানের শ্রমিকরা র‍্যাবের ব্যবহৃত একটি হাইচ (ঢাকা মেট্রো চ ২৫-৬৭১১), ও ১টি প্রাইভেট কার (ঢাকা মেট্টো গ ৪৫-২০২৯) ভাংচুর করে।

পরে বিপুল পরিমাণ পুলিশ ও র‍্যাব সদস্য ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করেন র‍্যাব -৭ এর উপ-পরিচালক মেহেদী হাসান, হাটহাজারী এ এস পি সার্কেল শাহাদাত হোসেন, ভূজপুর থানার ওসি হেলাল উদ্দীন ফারুকী ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন সুয়াবিল ইউ.পি চেয়ারম্যান জয়নাল আবেদীন৷ এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এ বিষয়ে র‍্যাবের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest