মাইজভাণ্ডার দরবার শরীফে শিক্ষা উৎসব ও বিজ্ঞান অলিম্পিয়াড ২০২২ অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২২

মাইজভাণ্ডার দরবার শরীফে শিক্ষা উৎসব ও বিজ্ঞান অলিম্পিয়াড ২০২২ অনুষ্ঠিত

সাব্বির হোসেন সাকিব,ফটিকছড়ি(চট্টগ্রাম)

১৭ জানুয়ারী সোমবার , সাজ্জাদানশীন এ দরবারে গাউছুল আজম আলহাজ্ব হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (মঃ) এঁর আয়োজন ও ব্যবস্থাপনায় মাইজভাণ্ডার শাহ এমদাদীয়া ময়দানে ‘শিক্ষা উৎসব ও বিজ্ঞান অলিম্পিয়াড ২০২২’ অনুষ্ঠিত হয়েছে।

‘আলোকিত মানুষ গড়ার’ প্রত্যয়ে আয়োজিত এ অনুষ্ঠানের বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিলো- ৮ম বারের মত অনুষ্ঠিত ‘গাউছুল আজম মাইজভাণ্ডারী মেধা বৃত্তি পরীক্ষা ও মেধা বিকাশ কার্যক্রম ২০২১’ এর পুরস্কার বিতরণ, সচিত্র প্রতিবেদনের উপর প্রশ্নোত্তর প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, আবৃত্তি প্রতিযোগিতা, বিজ্ঞান অলিম্পিয়াড ইত্যাদি। এছাড়া গাউছুল আজম মাইজভাণ্ডারী সৈয়দ আহমদ উল্লাহ (কঃ) সৃজনশীল উদ্ভাবনী কর্ণারে বিজ্ঞান, প্রযুক্তি ও পরিবেশ বিষয়ক প্রকল্প প্রদর্শনের ব্যবস্থা রাখা হয়। সরকার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি অনুসারে পরিচালিত এসব প্রতিযোগিতায় শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ পরিলক্ষিত হয়।

মাইজভাণ্ডারী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নায়েব সাজ্জাদানশীন আলহাজ্ব হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী (মঃ) এঁর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আদনান মান্নান, আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মঈন উদ্দিন, ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ইকবাল সরোয়ার, যুক্তরাজ্যের মিনিস্ট্রি অব জাস্টিসের মুসলিম চ্যাপলিন মাওলানা মুহাম্মদ মুহিউদ্দীন আজহারী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের ব্যক্তিগত দক্ষতা উন্নয়ন, নৈতিকতা উন্নয়ন, আত্মশুদ্ধির সপ্তকর্মপদ্ধতি বা উছুলে ছাব’য়ার উপর গুরুত্বারোপ করেন। শেষে মেধা বৃত্তি পরীক্ষা ও মেধা বিকাশ কার্যক্রমসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী প্রায় তিন শতাধিক শিক্ষার্থীদের মাঝে এককালীন শিক্ষাবৃত্তি, সম্মাননা স্মারক ও সনদপত্র বিতরণ করা হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest