উচ্চ আদালতের মানা সত্ত্বেও চেয়ারে বসলেন নিপুণ

প্রকাশিত: ৮:২৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২২

উচ্চ আদালতের মানা সত্ত্বেও চেয়ারে বসলেন নিপুণ

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে জায়েদ খানের পক্ষে দেয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার আদালত। আগামী ১৩ ফেব্রুয়ারি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য আবেদনটি পাঠিয়ে এই আদেশ দেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান।

আদেশে বলা হয়, ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত সাধারণ সম্পাদক পদে কেউ দায়িত্ব পালন করতে পারবেন না।

তবে উচ্চ আদালতে আদেশের একদিন পরই চেয়ারে বসে বিতর্কের জন্ম দিলেন চিত্রনায়িকা নিপুণ আক্তার।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে দেখা গেছে নিপুণকে।

সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর কর্মসূচি ছিল কাঞ্চন-নিপুণ প্যানেলের। সেটি শেষ করে এফডিসিতে আসেন ইলিয়াস কাঞ্চন, নিপুণসহ অন্যরা।

বিকেলে চলচ্চিত্র মেকআপ ম্যানদের সংগঠনসহ অনেকেই ইলিয়াস কাঞ্চন-নিপুণদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এরপর হঠাৎ করেই সাধারণ সম্পাদক হিসেবে নিজের নেমপ্লেটসহ চেয়ারে বসে পড়েন নিপুণ। বেশ কিছু সময় সেখানে থাকেন তিনি।

উল্লেখ্য, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড। এ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয় অভিনেত্রী নাসরিন আক্তার নিপুণকে।

এফডিসিতে ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় সংবাদ সম্মেলনে শিল্পী সমিতি নির্বাচনের আপিল বোর্ডের প্রধান সোহানুর রহমান সোহান এ ঘোষণা দেন।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এর প্রাথমিক ফলাফলে সভাপতি পদে জয়ী হন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জায়েদ খান। তবে পরবর্তীতে জায়েদ খানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠে। অভিযোগটি তোলেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নায়িকা নিপুণ।

এরই প্রেক্ষিতে শনিবার (৫ ফেব্রুয়ারি) নির্বাচনের আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থীতা বাতিল ঘোষণা করে। যার ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন নিপুণ। এরপর জায়েদ খানের প্রার্থীতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। এর প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে আপিল করেন নিপুণ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest