লিল্লাছড়ি বায়তুল মামুর জামে মসজিদ ও ফোরকানিয়া তালিমুল ইসলাম মাদ্রাসার ১৫ তম ইসলামী সম্মেলন সম্পন্ন।

প্রকাশিত: ১১:৩৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ৮, ২০২৩

লিল্লাছড়ি বায়তুল মামুর জামে মসজিদ ও ফোরকানিয়া তালিমুল ইসলাম মাদ্রাসার ১৫ তম ইসলামী সম্মেলন সম্পন্ন।

এম এন আলম , চট্টগ্রাম।
বিগত ০৬ জানুয়ারি ২০২৩ ইংরেজি, রোজ জুমাবার পশ্চিম সুয়াবিল মৌলভী পাড়ার পশ্চিম পার্শ্বে
”লিল্লাছড়ি বায়তুল মামুর জামে মসজিদ ও ফোরকানিয়া তালিমুল ইসলাম” মাদ্রাসার ১৫ তম ইসলামী সম্মেলন সম্পন্ন।হয়েছে।
সুয়াবিল চুরখাঁহাট মাদ্রাসার ছাত্র মোহাম্মদ জুনায়েদ এর উপস্থাপনায় উক্ত সম্মেলনের সভাপতিত্ব করেন অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা জনাব আলহাজ্ব মোহাম্মদ রফিক মিয়া (প্রকাশ আমেরিকা রফিক) । অত্র মাদ্রাসা, মসজিদের পরিচালক ও খতিব মৌলানা মোহাম্মদ রাশেদুল ইসলাম এর সার্বিক তত্ত্বাবধানে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন বায়তুল মামুর জামে মসজিদ ও ফোরকানিয়া তালিমুল ইসলাম মাদ্রাসার ভারপ্রাপ্ত সভাপতি জনাব আলহাজ্ব মোঃ জসিম উদ্দিন।
সম্মেলেনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শোভনছড়ি উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইসলামী সংগীত শিল্পী, সূরকার ও গীতিকার জনাব এম নুরুল আলম নুরু ।
সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কাজিরহাট মাদ্রাসার পরিচালক জনাব মাওলানা জুনায়েদ বিন জালাল , বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জনাব মুফতি শওকত বিন হানিফ প্রমুখ। উক্ত মাহফিলে উল্লেখযোগ্য বক্তাদের বক্তব্যে উঠে এসেছে
“ বর্তমান বিশ্বে ইসলাম সংখ্যাগরিষ্ঠতায় দ্বীতিয় অবস্থানে থাকা সত্ত্বেও বিশ্বে বিভিন্ন দেশে মুসলিমরা নিপীড়িত হচ্ছে , নিষ্পেষিত হচ্ছে , এর একমাত্র কারণ আজ আমরা ক্ষমতার মোহে/ টাকার মোহে বেধর্মীদের তোষামোদে ব্যস্ত আর নিজেদের মধ্যে মতভেদ ও ভেদাভেদে নিমজ্জিত । আমাদের সবাইকে একটা কথা স্বীকার করতে হবে , আল্লাহ আমাদের তার ইবাদতের জন্য সৃষ্টি করেছেন এবং আমাদের ভাল মন্দের সব হিসেব আল্লাহকে দিতে হবে কারণ আমরা প্রতিনিয়ত যা করছি ওনি সব অবগত। আল্লাহর প্রতি বিশ্বাস স্থাপন করতে হবে, তাকওয়া অর্জন করতে হবে তাতেই মিলবে জান্নাত ‘’
আলহাজ্ব মোহাম্মদ রফিক মিয়ার পারিবারিক অর্থায়ন, স্থানীয় ধর্মপ্রাণ মুসলমান ও স্থানীয় প্রবাসীদের ঐকান্তিক প্রচেষ্টা ও সহযোগিতায় উক্ত মাহফিল সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রধান বক্তা আখেরি মোনাজাতে সর্বস্তরের মুসলমানদের জন্য বিশেষ দোয়ার মাধ্যমে মাহফিল সম্পন্ন করা হয়।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest