তেঁতুলিয়ায় বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

প্রকাশিত: ১২:৩৮ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২৪

তেঁতুলিয়ায় বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

জুলহাস উদ্দীন, তেঁতুলিয়া পঞ্চগড় প্রতিনিধি :
” বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনব হাসি সবার ঘরে ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে তেঁতুলিয়ায় বর্ণাঢ্য আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়।
রবিবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ হলরুমে কেক কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী পালন করা হয়।

প্রতি বছরের ন্যায় এবারেও উৎসবমুখর পরিবেশে
স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী।
দিবসটি উদযাপন উপলক্ষে ১৬ই মার্চ সূর্যাস্তের পর সৌন্দর্য বন্ধন সাজসজ্জা এবং আলোকসজ্জা করা।১৭মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সকল শিক্ষা প্রতিষ্ঠান,সরকারি, আধা-সরকারি, স্বায়ত্ব-শাসিত প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিবসটি।
সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গনে জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ,আলোচনা সভা ও শিশু শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দুপুরে দরিদ্র জনগোষ্ঠী, হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন এবং মসজিদ, মন্দির, গীর্জাসহ সকল উপাসনালয়ে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ফজলে রাব্বির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহাবুবল হাসান, তেঁতুলিয়া মডেল থানার ভারপাপ্ত ওসি আরমান আলী, তেঁতুলিয়া হাইওয়ে থানা ওসি জাকির হোসেন,উপজেলা ভাইস চেয়ারম্যান ইউসুব আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল,উপজেলা কৃষি কর্মকর্তা তামান্না ফেরদৌস সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা,উপজেলা ইসলামি ফাউন্ডেশন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন স্বায়ত্ব-শাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, উপস্থিত ছিলেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest