কলাপাড়ার লালুয়ায় আভাস’র উদ্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদান।।

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, জুন ৬, ২০২০

কলাপাড়ার লালুয়ায় আভাস’র উদ্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদান।।

মো. ওমর ফারুক, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নে স্টার্ট ফান্ড বাংলাদেশ ও ইউকেএইড’র সহযোগীতায় বেসরকারি সংস্থা এ্যাসোসিয়েশন অব ভলান্টারি অ্যাকশনস ফর সোসাইটি (আভাস) এর বাস্তবায়নে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের মাঝে নগদ অর্থ ও পরিষ্কার পরিচ্ছন্নতা উপকরণ সহায়তা প্রদান করা হয়। শনিবার সকালে লালুয়া ইউপি পরিষদের ভবনে বসে এ সহায়তা প্রদান করা হয়। অনুষ্ঠানে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মাদ শহিদুল হক’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অধ্যক্ষ মহিববুর রহমান (মহিব)। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা আওয়ামীলীগ’র সহ-সভাপতি শহিদুল ইসলাম বিশ্বাস, উপজেলা প্রকল্প বাস্তবায় কর্মকর্তা (পিআইও) তপন কুমার ঘোষ, আভাস’র নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল, কলাপাড়া ঘূর্ণিঝড় প্রস্তুতি ককর্মসূচি (সিপিপি)’র সসহকারী পরিচালক আসাদুজ্জামান খাঁন ও লালুয়া ইউপি চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ্বাস প্রমুখ। এসময় স্থানীয় ইউপি সদস্য, ইলেক্ট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মী, আভাস’র কর্মীসহ সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত লালুয়া ইউনিয়নের ২০০ পরিবারের সদস্যদের হাতে নগদ ৩ হাজার টাকা, ১ টা ২০ লিটার হাইজেন কিডস বালতি, ১ কেজি হুইল পাউডার, ১ টা মগ, ৮ পিছ সেনিটাইজার ক্লথ ও ১৩ পিছ লাইফবয় সাবান তুলে দেন।
এবিষয়ে বেসরকারি সংস্থা এ্যাসোসিয়েশন অব ভলান্টারি অ্যাকশনস ফর সোসাইটি (আভাস)’র নির্বাহী পরিচালক রহিমা সুলতানা কাজল বলেন, আমরা বিভিন্ন সংগঠনের সহযোগীতায় অসহায় মানুষের পাশে দাঁড়ানো চেষ্টা করে যাচ্ছি। ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত পরিবারের সহায়তায় আমাদের এ উদ্যোগ। পর্যায়ক্রমে উপজেলার ৫০০ পরিবারের মাঝে এধরনের সহায়তা প্রদান করা হবে বলেও তিনি জানান।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest