নোবিপ্রবি ভিসিকে স্বপরিবারে হত্যার হুমকি

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২০

নোবিপ্রবি ভিসিকে স্বপরিবারে হত্যার হুমকি

ফখরুদ্দিন মোবারক শাহ রিপন,নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভিসি প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম কে অপরিচিত নম্বর থেকে ফোন কলে চাঁদা দাবী ও টাকা দিতে অসম্মতি জানালে স্বপরিবারে হত্যার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে নিরাপত্তা চেয়ে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভিসি দিদার উল আলম। ভিসি প্রফেসর ড.মোঃ দিদার-উল-আলম গনমাধ্যমকে জানান,গত ১৮ই আগস্ট (মঙ্গলবার) ০১৮২৬৭৫২৬১৪ নম্বর থেকে ফোন কলে নিজেকে সর্বহারা জলদস্যু নেতা মহিউদ্দিন পরিচয় দিয়ে আমার কাছ চাঁদা দাবী করেন।

এসময় টাকা দিতে অস্বীকার করলে মহিউদ্দিন আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং শেষে সপরিবারে হত্যার হুমকি দেয়।ড. মোঃ দিদার-উল -আলম আরো বলেন, এ ঘটনায় নিরাপত্তার জন্য ধানমন্ডি মডেল থানায় তাৎক্ষণিক একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

এতে তিনি জীবননাশের হুমকি প্রদানকারী ব্যক্তির বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছেন।

এছাড়া ভিসি বলেন, ধানমন্ডি মডেল থানার অফিসার ইনচার্জ ইকরাম আলী মিয়া ফোন ট্র্যাকিং করে জানতে পেরেছেন, এই নম্বরটি ঢাকার পল্লবী থানার নেটওয়ার্কের অধীনে রয়েছে। তবে এ পর্যন্ত দোষীদের সাব্যস্ত করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

এই ঘটনার কিছু দিন পরেই গত মঙ্গলবার (১ই সেপ্টেম্বর) নোবিপ্রবি ভিসির ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাক করা হয়েছে। তার আইডি থেকে পরিচিত কয়েকজনকে ইনবক্সে ম্যাসেজ দিয়ে (০১৮৮৯৬৭৭২৬৪) উক্ত নম্বরের বিকাশে ২ হাজার টাকা পাঠাতে বলা হয়েছে।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তার মাধ্যমে আইডি হ্যাকের বিষয়টি জানিয়ে উক্ত আইডির ম্যাসেজ এড়িয়ে যেতে অনুরোধ করেন ভিসি এবং মান ক্ষুন্ন করায় তার ব্যক্তিগত সচিব আবু জুবায়ের নোয়াখালীর সুধারাম থানায় একটি সাধারণ ডায়েরি করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest