বাফুফে নির্বাচনে সভাপতি পদে ত্রিমুখী লড়াই

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২০

বাফুফে নির্বাচনে সভাপতি পদে ত্রিমুখী লড়াই

আলোকিত সময় রিপোর্ট:
বাংলাদেশের ফুটবল ফেডারেশনে আগামী ৩ অক্টোবর নির্বাচন। এই নির্বাচনে ২১ পদের জন্য ৪৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এবারের নির্বাচনে সভাপতি পদে ত্রিমুখী লড়াই হবে।

বহুল আলোচিত নির্বাচনে সভাপতি পদে কাজী সালাউদ্দিনের বিপক্ষে লড়বেন বাদল রায় ও শফিকুল ইসলাম মানিক। সিনিয়র সহসভাপতি পদে আব্দুস সালাম মুর্শেদীর বিপক্ষে লড়বেন আরেক সাবেক তারকা শেখ মোহাম্মদ আসলাম।

সহসভাপতি পদের প্রার্থীরা হলেন- মহিউদ্দিন আহমেদ মহি, তাবিথ আউয়াল, শেখ মুহাম্মদ মারুফ হাসান, এস এম আব্দুল্লাহ আল ফুয়াদ, কাজী নাবিল আহমেদ, আমিরুল ইসলাম বাবু, আতাউর রহমান ভূঁইয়া মানিক ও ইমরুল হাসান।

আর কার্যনিবাহী সদস্যের জন্য ১৫ পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩৬ জন। গত ৫ থেকে ৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র বিলি হয়। গতকাল মঙ্গলবার ৪৯ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হবে ১৩ সেপ্টেম্বর।

এর আগে গত ২৮ মার্চ অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছিল বাফুফের নির্বাচন। ২০ এপ্রিল হওয়ার কথা ছিল সেই নির্বাচন। কিন্তু করোনা ভাইরাসের কারণে ফিফা ও এএফসির অনুমতি নিয়ে নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থাগিত ঘোষণা করা হয়।

বাফুফের কার্যনির্বাহী কমিটির মেয়াদ শেষ হয়েছিল গত ৩০ এপ্রিল। ফিফা নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত বর্তমান কমিটিকে দায়িত্ব চালিয়ে যাওয়ার ক্ষমতা দেয়।

সম্প্রতি ক্রীড়া মন্ত্রণালয় ঘোষণা দেয়, স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে অনুশীলন ও খেলাধুলা চালু করার। এর পরই বাফুফে নির্বাচন আয়োজনের সিদ্ধান্ত নেয়।


মুজিব বর্ষ

Pin It on Pinterest