পৃথক ০৩টি অভিযানে ০৩ আসামীকে আটক করেছে র‍্যাব-৭

প্রকাশিত: ৯:০৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২০

পৃথক ০৩টি অভিযানে ০৩ আসামীকে আটক করেছে র‍্যাব-৭

রায়হান হোসাইন, চট্টগ্রামঃ-

১। চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন ফতেয়াবাদ এলাকা থেকে অস্ত্রসহ ০১জন অস্ত্রধারী সন্ত্রাসী; চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন মোহরা কাপ্তাই রাস্তার মাথা এলাকায় অভিযান চালিয়ে ০২জন চাঁদাবাজ ও চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ বোস্তামী থানা এলাকায় অভিযান চালিয়ে ০২জন প্রতারককে আটক করেছে র‍্যাব-৭। নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃ

ক। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন ০১ নং দক্ষিণ পাহাড়তলী, ফতেয়াবাদ এলাকায় জনৈক ব্যক্তির মুরগীর ফার্মের পশ্চিম পাশের একচালা টিনের ঘরের ভিতর কতিপয় ব্যক্তি সন্ত্রাসী কার্যকলাপ সংঘটনের জন্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৮ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখ ২০১৫ ঘটিকায় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী মোঃ কামরুল ইসলাম (৪৮), পিতা- মমতাজ সর্দার, সাং- ০১ নং দক্ষিণ পাহাড়তলী, ফতেয়াবাদ, থানা- হাটহাজারী, জেলা- চট্টগ্রাম’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে একচালা ঘর তল্লাশি করে আটককৃত আসামীর দেখানো ও সনাক্তমতে নিজ হেফাজতে থাকা ০১ টি ওয়ানশুটারগান, ০২ রাউন্ড গুলি, ০২ টি চাইনিজ কুড়াল, ০১ টি কোচ/টেটা, ০২ টি চাকু, ০১ টি ড্যাগার এবং ৫৭ লিটার চোলাই মদ উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে অবৈধ অস্ত্র ব্যবহার করে চাঁদাবাজিসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম করে আসছে। উল্লেখ্য যে, আটককৃত আসামীর বিরুদ্ধে হাটহাজারী থানায় ০২ টি হত্যা মামলা, ০১ টি ডাকাতি মামলা, ০১ টি অস্ত্র মামলা এবং ০১ টি হত্যার চেষ্টা মামলাসহ মোট ০৫ টি মামলা রয়েছে।

খ। অপর একটি গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, কতিপয় চাঁদাবাজ চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন মোহরা কাপ্তাই রাস্তার মাথায় রেল গেইটে অবস্থিত মিরছি কুলিং কর্ণার এর সামনে পাকা রাস্তার উপর সিএনজি, বাস, মালবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন থেকে জোর পূর্বক গতিরোধ করে এবং ভয়ভীতি প্রদর্শন করে বলপূর্বক চাঁদা আদায় করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৮ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখ ১৬২৫ ঘটিকায় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ১। মুরাদ হোসেন (২৬), পিতা- মোঃ আবু সৈয়দ, সাং- শিলক মিনাগাজীর টিলা , থানা- রাঙ্গুনিয়া, জেলা- চট্টগ্রাম এবং ২। মোঃ সুমন (২৭), পিতা- মোঃ সেলিম, সাং- কুমারপাড়া, থানা- রাঙ্গুনিয়া, জেলা- চট্টগ্রাম’দের আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে করলে তারা দীর্ঘদিন যাবৎ উক্ত স্থান হতে ভয়-ভীতি প্রদর্শন করে চাঁদা আদায়ের কথা স্বীকার করে।

গ। র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন বায়েজিদ বোস্তামী মাজার রোড, দিপু টেলিকম নামীয় দোকান এর সামনে পাকা রাস্তার উপর কতিপয় ব্যক্তি সিএনজি যোগে নকল স্বর্ণের বার বিক্রয়ের জন্য অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৮ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখ ১৩৪৫ ঘটিকায় র‌্যাবের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী ১। মোঃ নবির উদ্দিন (৩২), পিতা- মোঃ আব্দুল মতিন, সাং- শান্তিপুর, থানা- হাতিয়া, জেলা- নোয়াখালী, বর্তমান ঠিকানাঃ বাম্পার মনা কলোনী, বাংলা বাজার ০২ নং গলি, আকবরটিলা, থানা- বায়েজিদ বোস্তামী, চট্টগ্রাম মহানগর, ২। মোঃ লিটন (৩৫), পিতা- মৃত মোঃ ইউছুফ, সাং- হাজীগ্রাম ০১ নং ওয়ার্ড, থানা- হাতিয়া, জেলা- নোয়াখালী, বর্তমান ঠিকানা- নতুনব্রীজ ড্রাম ফ্যাক্টরী, থানা- বাকলিয়া, চট্টগ্রাম মহানগর’দের আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের দেহ তল্লাশী করে ১নং আসামীর পরিহিত প্যান্টের ডান পকেটে হতে ০১ টি নকল স্বর্ণের বার উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়। এছাড়াও উক্ত স্থান হতে প্রতারণার কাজে ব্যবহৃত একটি সিএনজি (চট্ট-মেট্রো-থ-১২-৭১৮০) জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবত পরস্পর যোগসাজশে নকল স্বর্ণের বার তৈরি করে পরবর্তীতে সিএনজি যোগে নিরীহ লোকজনকে নকল স্বর্ণের বার দেখিয়ে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়।
২। আটককৃত আসামী, উদ্ধারকৃত অস্ত্র, দেশীয় মদ, সিএনিজি অটোরিকশা ও অন্যান্য আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম জেলার হাটহাজারী এবং চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ বোস্তামী ও চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest