প্রায় ৭ কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠেছে রেলওয়ের ৩ কর্মকর্তার বিরুদ্ধে!!!

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২০

প্রায় ৭ কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠেছে রেলওয়ের ৩ কর্মকর্তার বিরুদ্ধে!!!

রায়হান হোসাইন, চট্টগ্রাম মহানগর প্রধানঃ-

ক্ষমতার অপব্যবহার করে অবৈধ পন্থায় রেলওয়ের ক্যাটারিং বাণিজ্যের মাধ্যমে ৬ কোটি ৮৫ লাখ ৪৪ হাজার টাকা আত্মসাত করেছেন বলে অভিযোগ উঠেছে রেলওয়ের অতিরিক্ত মহা পরিচালক (অপারেশন) মোঃ মিয়া জাহানসহ রেলের ৩ কর্মকর্তার বিরুদ্ধে।
এই বিষয়ে সঠিক তদন্ত ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য গত বছরের ৫ অক্টোবর দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছেন রেলের একজন নিয়মিত যাত্রী নওগাঁ জেলার বদলগাছি থানার পার্বতীপুর গ্রামের জসীম উদ্দিন ।

একই অভিযোগের অনুলিপি দিয়েছেন রেলপথ মন্তনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান, রেলপথ মন্ত্রনালয়ের মন্ত্রী, সচিবসহ আরো কয়েকটি স্থানে। অভিযুক্ত অপর ২ জন হলেন এসিসিএম (পশ্চিম) আব্দুল জব্বার ও সিআই মোমিনুল ইসলাম মামুন। এদের সাথে অজ্ঞাতনামা আরো কয়েকজন জড়িত থাকার কথা বলা হয়েছে অভিযোগে।
অভিযোগের বিষয়ে দুদক ও সচিবালয়ের একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে জানান এটি প্রায় বছর খানেক আগের কথা এটি নিয়ে তদন্ত চলছে যে কোন সময় থলের বিড়াল বের হয়ে যেতে পারে।

অভিযোগ সুত্রে জানা যায় মোঃ মিয়া জাহান রেলের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) থাকায় ক্ষমতার অপব্যবহার করে রেলের নিয়ম নীতিকে তোয়াক্কা না করে বনলতা এক্সপ্রেস, বেনাপোল এক্সপ্রেস,পঞ্চগড় এক্সপ্রেস ও কুড়গ্রাম এক্সপ্রেস ট্রেনে এসিসিএম (পশ্চিম) আব্দুল জব্বার ও সিআই মোমিনুল ইসলাম মামুনসহ কয়েকজনকে ব্যবহার করে নিজস্ব ব্যবস্থাপনায় ক্যাটারিং পরিচালনা করে বিভিন্ন স্টেশন থেকে নিম্নমানের কলা, পাউরুটি,বিরিয়ানি চিকেন ফ্রাই বিক্রি করে রেলওয়ের সুনাম নষ্ট করে কোটি কোটি টাকা আত্মসাত করেছেন। অভিযোগে বলা হয়েছে এই ৪টি ট্রেনে মাসে ৫৭ লাখ ১২ হাজার টাকা বিক্রি হয় সেই হিসাবে বছরে ৬ কোটি ৮৫ লাখ ৪৪ হাজার টাকা লোপাট করা হয়েছে।

আর সরকারী টাকা রেলের কোন কর্মকর্তার পকেটে থাকার নিয়ম না থাকলেও এই ৩ কর্মকর্তা সরকারী কোন নিয়মই মানছেনা। এই টাকার একটি অংশ মিয়া জাহানের অষ্ট্রোলিয়া প্রবাসী মেয়ের নিকট মানি লন্ডারিং এর মাধ্যমে পাচার করা হয় বলে অভিযোগে বলা হয়েছে। এসব অনিয়ম তদন্ত করে তা জনসমক্ষে প্রকাশ করারও দাবী জানান তিনি।
অভিযোগের সত্যতার বিষয়ে জানতে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মোঃ মিয়া জাহানের সাথে মোবাইলে বহুবার যোগাযোগ করার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest