লোহাগাড়ায় পূজা উদযাপন কমিটির দু’গ্রুপের সংঘর্ষ!!!

প্রকাশিত: ৯:১৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১৫, ২০২০

লোহাগাড়ায় পূজা উদযাপন কমিটির দু’গ্রুপের সংঘর্ষ!!!

রায়হান হোসাইন, চট্টগ্রাম বিভাগীয় প্রধানঃ-

গত বুধবার (১৪ অক্টোবর) উপজেলা পরিষদ মিলনায়তনে এ হাতাহাতির ঘটনা ঘটে।

শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতি সভার আয়োজন করে উপজেলা প্রশাসন। বুধবার বেলা ১২টার দিকে ইউএনও মো. আহসান হাবিব জিতুর সভপতিত্বে শুরু হয় সভা। সভার একপর্যায়ে মণ্ডপগুলোর জন্য বরাদ্দ দেয়া প্রধানমন্ত্রীর চাল উপজেলা পরিষদের তত্ত্বাবধানে বিতরণের প্রস্তাব করেন মাস্টার অসীম নামে এক নেতা। তার ওই প্রস্তাবে একমত পোষণ করে বক্তব্য দিতে গেলে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দক্ষিণ জেলা শাখার অনুমোদিত উপজেলা কমিটির নেতা খোকন সুশীল থেকে মাইক্রোফোন কেড়ে নেয়ার চেষ্টা করেন অপর পক্ষের সাধারণ সম্পাদক মাস্টার খোকন কান্তি নাথ। পরে উপস্থিত কর্মকর্তাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হলেও পুনরায় তিনি বক্তব্য শুরু করলে হাতাহাতির ঘটনা ঘটে।

এসময় ইউএনও আহসান হাবীব জিতু ক্ষীপ্ত হয়ে এ ঘটনায় কঠোর ব্যবস্থা নিবেন জানালেও পরে সভা শেষ বিষয়টির মীমাংসা করেন।

অন্যদিকে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা কমিটি অনুমোদিত উপজেলা কমিটির নেতৃবৃন্দের তত্ত্বাবধানে বিতরণ করার সিদ্ধান্ত নেয়ার চেষ্টা করেন। এতেই দুপক্ষের বাদানুবাদ, হাতাহাতি, মাইক্রোফোন কেড়ে নেয়ার মতো ঘটনা ঘটেছে।

পরে জেলা কমিটি অনুমোদিত পক্ষের
সভাপতি শিবু রঞ্জন পাল সরকারি বরাদ্দ বিতরণে উপজেলা প্রশাসনের সিদ্ধান্ত মেনে নেয়ার ঘোষণা দিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ক্ষমা চান।

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো. জাকের হোসাইন মাহমুদ বলেন, দূর্গাপূজার প্রস্তুতিমূলক সভায় অনাকাঙ্খিত একটি ঘটনা ঘটে। তবে তাৎক্ষনিক পরিস্থিতি স্বাভাবিক করে প্রোগ্রাম চালিয়ে নেওয়া হয়। প্রোগ্রাম শেষে উভয় পক্ষকে ডেকে বিষয়টি মীমাংসা করা হয়েছে বলেও জানান তিনি।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান হাবিব জিতু বলেন, পূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় বক্তব্য দেওয়ার সময় একজনের মাইক্রোফোন কেড়ে নিতে চাওয়ায় অনাকাঙ্কিত একটি ঘটনা ঘটে। তবে বিষয়টি উভয় পক্ষকে ডেকে মীমাংসা করা হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest