নোয়াখালীতে সাদ্দাম বাহিনীর প্রধানসহ গ্রেফতার ২

প্রকাশিত: ৬:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২০

নোয়াখালীতে সাদ্দাম বাহিনীর প্রধানসহ গ্রেফতার ২

নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় পৃথক অভিযান চালিয়ে সাদ্দাম বাহিনীর প্রধান সাদ্দাম হোসেনসহ হত্যা মামলার পলাতক আসামি হাবিবুর রহমানকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুর ৩টার দিকে আটক আসামিদের গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আটক সাদ্দাম হোসেন (২৯) উপজেলার কোটরা মহব্বতপুর এলাকার সায়েদুল হকের ছেলে এবং হাবিবুর রহমান উপজেলার তুলাচারা গ্রামের আব্দুল মালেকের ছেলে।
পুলিশ বলছে, আটককৃতদের কাছ থেকে দুটি দেশীয় পাইপগান ও চার রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুর ২টায় এ তথ্য নিশ্চিত করেছেন বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ কামরুজ্জামান সিকদার।

নোয়াখালী জেলা পুলিশের এক বিবৃতিতে জানানো হয়, শিবির ক্যাডার ও সাদ্দাম বাহিনীর প্রধান, খুন, ধর্ষন, অপহরন, অবৈধ অস্ত্র সহ ৫ মামলার মোষ্ট ওয়ান্টেড পলাতক আসামী সাদ্দাম হোসেন(২৯), পিতা-মৃত সায়েদুল হক, সাং-কোটরা মহব্বতপুর, থানা-বেগমগঞ্জ, নোয়াখালীকে গত ২৬/১০/২০২০ইং তারিখ ১৬.৩০ ঘটিকায় গ্রেফতারী পরোয়ানা জিআর-৯০৫/১৮ মূলে গ্রেফতার করা হয়। গ্রেফতার পরবর্তী ব্যাপক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কোটরা মহব্বতপুর এলাকায় অভিযান পরিচালনা করে অদ্য ২৭/১০/২০২০ইং তারিখ রাত ০২.৪৫ ঘটিকার সময় তার দেখানো ও নিজ হাতে বের করে দেয়া মতে একটি দেশীয় পাইপগান ৩টি কার্তুজ উদ্ধার ও জব্দ করা হয়।
এতসংক্রান্তে বেগমগঞ্জ মডেল থানার মামলা নং-৫৯ তাং-২৭/১০/২০২০ইং, ধারা-১৮৭৮ সনের দি আমস্ এ্যাক্ট এর ১৯ অ রুজু করা হয়েছে। মামলাটি তদন্তাধীন আছে।
বিগত জাতীয় সংসদ নির্বাচন’২০১৯ চলাকালে ২নং গোপালপুর ইউপিস্থ তুলাচারা সরকারী প্রাথমিক বিদ্যালয় ৩০নং ভোট কেন্দ্রে নির্বাচনী নিরাপত্তা ডিউটিতে নিয়োজিত অঙ্গীভূত আনসার সদস্য মোঃ নুরনবী হেঞ্জু(৪৫) কে কর্তব্যরত অবস্থায় সন্ত্রাসী কর্তৃক গুলি করে হত্যাকান্ডের দীর্ঘ পলাতক ১নং আসামী ও ছাত্রদল কর্মী হাবিবুরর রহমান(২১), পিতা-আব্দুল মালেক, সাং-তুলাচারা, থানা-বেগমগঞ্জ, নোয়াখালীকে গত ২৬/১০/২০২০ইং তারিখ ১৩.৩০ ঘটিকায় তুলাচারা এলাকা হতে গ্রেফতারী পরোয়ানা জিআর-০৭/২০১৯ মূলে গ্রেফতার করা হয়। তার নিকট অবৈধ অস্ত্র আছে মর্মে পূর্ব হতে এলাকায় জনশ্রুতি আছে। উক্ত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য অনুযায়ী তুলাচারা এলাকায় অভিযান পরিচালনা করে অদ্য ২৭/১০/২০২০ইং তারিখ রাত ০৪.০৫ ঘটিকায় তার দেখানো ও নিজ হাতে বের করে দেয়া মতে একটি দেশীয় পাইপগান ও ১টি কার্তুজ উদ্ধার পূর্বক জব্দ করা হয়। এতসংক্রান্তে বেগমগঞ্জ মডেল থানার মামলা নং-৬০ তাং-২৭/১০/২০২০ইং, ধারা-১৮৭৮ সনের দি আমস্ এ্যাক্ট এর ১৯ অ রুজু করা হয়েছে। মামলাটি তদন্তাধীন আছে। সোনাইমুড়ী থানার মামলা নং-১৩, তাং-১২/০৮/২০১৩ইং, ধারা-৩০২/৩৪ পেনাল কোড এর বহুল আলোচিত ফারুক হোসেন হত্যাকান্ডের দীর্ঘ পলাতক আসামী মোঃ রাজু(৩৫), পিতা-সামছুল হক, সাং-রেজ্জাকপুর, থানা-বেগমগঞ্জ, নোয়াখালীকে গ্রেফতারী পরোয়ানা জিআর-১৪৫৮/১৩ মূলে তার নিজ বাড়ী হতে গ্রেফতার করা হয়।
মাদক ব্যবসায়ী মোঃ জাফর(৩৫), পিতা-মৃত বেচু মিয়া, সাং-মীরওয়ারিশপুর, থানা-বেগমগঞ্জ, জেলা-নোয়াখালীকে মীরওয়ারিশপুর সাকিনে কাঠের পোল এর উপর তাহার দখল হইতে ১০ লিটার দেশীয় তৈরী চোলাই মদ উদ্ধার পূর্বক জব্দ করা হয়। এতসংক্রান্তে বেগমগঞ্জ মডেল থানার মামলা নং-৬১ তাং-২৭/১০/২০২০ইং, ধারা-২০১৮ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন ৩৬(১) এর ২৪(ক) রুজু করা হয়েছে। মামলাটি তদন্তাধীন আছে।
গ্রেফতারী পরোয়ানা জিআর সাজা-পারিবারিক ডিগ্রী-১/১৯ এর ০৩ মাসের সাজা প্রাপ্ত পলাতক আসামী মোঃ বারেক(৩২), পিতা-আবদুল মতিন, সাং-আমানউল্যাপুর, থানা-বেগমগঞ্জ, জেলা-নোয়াখালীকে তার নিজ বাড়ী হইতে গ্রেফতার করা হয়।

এবিষয়ে বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ কামরুজ্জামান সিকদার জানান, সোমবার রাতে কোটরা মহব্বতপুর এলাকায় অভিযান চালিয়ে ৬টি মামলার আসামি সাদ্দাম বাহিনীর প্রধান সাদ্দাম হোসেনকে আটক করা হয়। তার দেওয়া তথ্য মতে একটি দেশীয় পাইপগান ও তিন রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। একই দিন রাতে উপজেলার তুলাচারা এলাকায় অভিযান চালিয়ে হত্যা মামলার আসামি হাবিবুর রহমানকে একটি দেশীয় পাইপগান ও এক রাউন্ড কার্তুজসহ আটক করা হয়। তিনি গত জাতীয় সংসদ নির্বাচন চলাকালে গোপালপুর ইউনিয়নের তুলাচারা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সন্ত্রাসীদের গুলিতে নিহত আনসার সদস্য মো. নূর নবী হেঞ্জু (৪৫) হত্যা মামলার প্রধান আসামি।

ওসি মুহাম্মদ কামরুজ্জামান সিকদার জানান, আটককৃত আসামিদের গ্রেফতার দেখিয়ে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest