আল-নুর ফাউন্ডেশনের নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, নভেম্বর ৬, ২০২০

আল-নুর ফাউন্ডেশনের নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

বুরহান উদ্দিন মুজাক্কির নোয়াখালী জেলা প্রতিনিধিঃ

মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না- ভূপেন হাজারীকার কালজয়ী গান বাস্তবরূপ দিলেন ডেনমার্ক প্রবাসী মু. নুর নবী। সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ, উদার মানসিকতায় সমাজে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখছেন।

মু. নুর নবী নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুরের কৃতি সন্তান।

ব্যাক্তিগত জীবনে শত ব্যস্ততা থাকলেও মু. নুর নবী প্রাণের টানেই জন্মভূমি কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়নের মানুষদের ভুলতে পারেননি। তিনি আত্মার উপলদ্ধি থেকে নিজ এলাকার মানুষদের পাশে দাঁড়িয়ে সহযোগীতা করে যাচ্ছেন।

জনকল্যাণকর কর্মসূচী বাস্তবায়ন করার লক্ষ্য এলাকার শিক্ষা ও সামাজিক উন্নয়নের লক্ষ্যে মু. নুর নবী প্রতিষ্ঠা করেন আল-নুর ফাউন্ডেশন।

এ ফাউন্ডেশনের মাধ্যমে তিনি এলাকায় ব্যাপক জনহিতকর কাজ পরিচালনা করছেন। মেধা বিকাশের লক্ষে গরীব অসহায় শিক্ষার্থীদের পাশে সহযোগীতা করে আসছেন।ফলে গরীব অসহায় শিক্ষার্থীরা তাদের মেধা বিকাশের আবাহ সৃষ্টি করার সুযোগ লাভ করছে। এতে করে অদূর ভবিষ্যতে এসব মেধাবী শিক্ষার্থী উচ্চ শিক্ষার ক্ষেত্রে প্রতিভার স্বাক্ষর রাখতে সক্ষম হবে।

অসহায় শিক্ষার্থীদের সহযোগীতা প্রদানের পাশাপাশি এলাকার অসহায়, গরীব, অসুস্থ মানুষের মাঝে চিকিৎসা করার লক্ষ্যে সহযোগীতা করে যাচ্ছে।

তারা দু’হাত তুলে দোয়া করছেন এ কোমল মনের অধিকারী, বিনয়ী, সদালপী ও বন্ধুসুলভ আচারণকারী মানুষটির জন্য।

মু. নুর নবী ডেনমার্কে থাকলেও বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের দূর্যোগের সময় ভুলেননি নিজ এলাকার মানুষদের। কর্মহীন অসহায়, দিন মজুর ৮০০ পরিবারে মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন এবং বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা’র হাতে নগদ টাকা তুলে দেন। পূর্বেও মানব কল্যাণে, শিক্ষায়, চিকিৎসায় গরীব স্বজন, মসজিদ, এতিমখানাসহ ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান দিয়েছেন।

তিনি সমাজসেবা করেন প্রচারের জন্য নয়, আত্মার উপলদ্ধি থেকে, সমাজের উন্নয়নে কিংবা দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্য পরিবর্তনে।

তারই লক্ষ্যে নতুন প্রত্যয়ে আল-নুর ফাউন্ডেশনের কার্যকরী কমিটি ঘোষনা করা হয়।

১১সদস্য বিশিষ্ট এই কমিটির চেয়ারম্যান মু. নুর নবী, ভাইস চেয়ারম্যান ফেরদাউস নুর, মহাসচিব এনামুল হক মানিক, যুগ্ম মহাসচিব মোঃ জাফর উল্লাহ, যুগ্ম মহাসচিব আহসান উল্লাহ ভুট্টু, ট্রেজারার আল জাবেদ, সদস্য আব্দুর রহিম রিপন, সদস্য আব্দুল মোবারক মানিক, সদস্য কামরুল হাসান, সদস্য মোঃ আলমগীর, সদস্য আরাফাত আলী।

১১সদস্য বিশিষ্ট এই কমিটির বৃহস্পতিবার(০৫ নভেম্বর) সন্ধ্যা ৮ঘটিকায় মুছাপুর বাংলাবাজারের কাবাব হাউজে ঘরোয়াভাবে পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

পরিচিত সভা, অসহায় শিক্ষার্থীকে সহযোগীতা, গরীব অসুস্থ যুবককে নগদ অর্থ প্রদান শেষে
বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা, মুছাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান একরামুল হক ও মাহফুজুল হকের শারীরিক সুস্থতার জন্য এবং প্রয়াত মরহুম গোলাম আজমের পরকালীন শান্তির জন্য দোয়ার আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ, সামাজিক বিভিন্ন স্তরের ব্যাক্তিবর্গ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest