নোয়াখালীতে উদ্বুদ্ধকরণ সভা।

প্রকাশিত: ১২:০৯ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০

নোয়াখালীতে উদ্বুদ্ধকরণ সভা।

বুরহান উদ্দিন মুজাক্কির
নোয়াখালী প্রতিনিধি।

নোয়াখালী জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের আয়োজনে,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সভাপতিত্বে,সোনালী আঁশ পাট আমাদের জাতীয় সম্পদ।এই সম্পদের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করার উদ্দেশ্যে আজ সকালে জেলা প্রশাসন নোয়াখালী এর সভা কক্ষে ‘সোনালী আঁশের সোনার দেশ,মুজিব বর্ষে বাংলাদেশ’এই প্রতিপাদ্যের আলোকে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ বাস্তবায়ন ও পাট খাতে বিনিয়োগ আকর্ষণ এবং পাট ও পাটজাত পণ্যের উৎপাদন ও ব্যবহার বৃদ্ধি শীর্ষক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান এছাড়াও আরও উপস্থিত ছিলেন নোয়াখালী জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণসহ আরও অনেকে।

সভায় প্রধান অতিথি বলেন,পাট বাংলাদেশের সোনালী আঁশ।পাট বাহিরে রপ্তানি করে সরকার বৈদেশিক মূদ্রা অর্জন করে। এছাড়াও পাট বাংলাদেশের অর্থকারী ফসল।তাই আমাদের দেশে কৃষক কৃষাণীরা পাট চাষের উৎপাদন আরও বৃদ্ধি করা প্রয়োজন এবং অনেক অর্থ উপার্জন করতে পারে কৃষকগণ।


এছাড়াও বাংলাদেশ অর্থনৈতিক দেশ হিসেবে গড়ে উঠুক এটাই আমাদের সকলের প্রত্যাশা।তাই আমরা সকলে পাটজাত মোড়কের পণ্য বাধ্যতামূলক ব্যবহার করা উচিৎ।পাশাপাশি পলিথিন ব্যাগ ব্যবহার নাকে আসুন সবাই মিলে পাটের ব্যাগ ব্যবহার করি।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest