তেঁতুলিয়ার চা-পাথর শ্রমিকরা পেল শীতবস্ত্র l

প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২১

তেঁতুলিয়ার চা-পাথর শ্রমিকরা পেল শীতবস্ত্র l

জুলহাস উদ্দীন তেঁতুলিয়া উপজেলা প্রতিনিধি:
হিমালয় ঘেঁষা দেশের সর্বউত্তরের তেঁতুলিয়া থানায় বরাবরই শীতের প্রকোপ একটু দীর্ঘ হয়ে থাকে। গতবারের মতো এবারও প্রচন্ড শীতের কারণে এখনকার খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ মানবেতর জীবনযাপন করছে।

শনিবার (৩০ জানুয়ারি) উপজেলা সদরের সর্দারপাড়া ও মাঝিপাড়া ইউনিয়নে প্রায় দুই শতাধিক কম্বল চা- পাথর শ্রমিকদের মাঝে বিতরণ করা হয়।

সংসারের চাহিদা পূরণের জন্য প্রতিদিন খুব সকালে হিমশীতল ঠান্ডা পানিতে নেমে পড়তে হয় মহানন্দা নদীতে মতো হাজারো শ্রমিকে। সকাল থেকে দুপুর আর দুপুরে থেকে সন্ধ্যা পর্যন্ত নদীতে ভাসমান টিউবে চলে পাথরের সাথে মানুষের জীবন যুদ্ধ। এভাবেই চলে হাজারো পাথর শ্রমিকের জীবন জীবিকা। অন্যদিকে এখানকার সমতলের পতিত জমিগুলোতে ব্যাপক চায়ের চা হচ্ছে। প্রচন্ড ঠান্ডার কারনে চায়ের বাগানের কাজ করতে অসুবিধা। তেঁতুলিয়ায় প্রায় ৫০ হাজার শ্রমিক পাথর ও কয়েক হাজার চা-বাগান শ্রমিক কাজে নিয়োজিত রয়েছে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শীতার্ত শ্রমিকদের মাঝে শীতবস্ত্র বিতরন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু, ঢাকার ফেনীর আলমগীর হোসেন, ইউ মেম্বার আ. হাকিম, পাথর ব্যাবসায়ি গন উপস্থিত ছিলেন।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest