দিনাজপুরের খানসামায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ l

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২১

দিনাজপুরের খানসামায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ l

চৌধুরী নুপুর নাহার তাজ
বিশেষ প্রতিনিধি

দিনাজপুরের খানসামায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

১১ মার্চ বিকাল চারটায় উপজেলা হলরুমে পড়ালেখায় আগ্রহী ও জীবনমান উন্নয়নে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগসহ বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

স্কুল ব্যাগসহ বিভিন্ন শিক্ষা উপকরণ পেয়ে শিক্ষার্থীদের মুখে হাসি। ২৬০ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীর মাঝে একটি করে স্কুল ব্যাগ, ৬টি খাতা, ১২টি কলম, ১২টি পেন্সিল, একটি করে জ্যামিতি বক্স, ৩টি করে সাবান, এক বক্স মাক্সসহ বেশ কিছু শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয় হতে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্রগ্রাম ব্যতিত)” শীর্ষক কর্মসূচির আওতায় ২০২০-২০২১ অর্থ বছরে বাস্তবায়িত প্রকল্পের আওতাধীন দিনাজপুর জেলার খানসামা উপজেলাধীন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরন বিতরণ করা হয়।

উপজেলা শিক্ষা অফিসার আজমুল হক এর সঞ্চালনায় খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়াল ভাবে ছিলেন, অর্থ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী। এছাড়াও উপস্থিত ছিলেন, খানসামা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এস, এম, এ মান্নান, খানসামা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, আইসিটি প্রোগ্রামার মিজানুর মিল্টন সহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest