লালপুরে স্বাস্থ্য বিধি না মেনে বৌভাতের আয়োজন করায় অর্থদণ্ড

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, জুন ১২, ২০২১

লালপুরে স্বাস্থ্য বিধি না মেনে বৌভাতের    আয়োজন করায় অর্থদণ্ড

এস ইসলাম, নাটোর জেলা প্রতিনিধি।

করোনা পরিস্থিতিতে নাটোরের লালপুরে স্বাস্থ্য বিধি না মেনে বৌভাতের আয়োজন করার জন্য অর্থদণ্ডর নির্দেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত । শনিবার ১২ জুন ৪ টার সময় উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার ওয়ালিয়া ইউনিয়নের বিভাগ গ্রামে একটি বৌভাত অনুষ্ঠানে অভিযান চালিয়ে পাঁচ হাজার (৫ হাজার) টাকা অর্থদণ্ড আদায় করে ।

জানা যায়, শনিবার দুপুরে ওই বৌভাত অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতা- কর্মী সহ ১১শ আত্মীয় স্বজনকে আমন্ত্রণ জানান হয়েছিল। কিন্তু স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল শেষ পর্যন্ত বিয়ে বাড়িতে উপস্থিত হয়নি।

তাদের ভুড়িভোজের জন্য ৭ মণ গরুর মাংস ও ৩শ টি সোনালী মুরগির রোস্ট সহ ডিমের আয়োজন করা হয় । করোনা পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি না মেনে এতো লোকজন সমাগম করে ধুমধাম করে বৌভাতের আয়োজনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা দেখা দেয় । স্বাস্থ্য বিধি লঙ্ঘন করার অপরাধে বৌভাতের আয়োজকদের নিকট থেকে শেষ মূহুর্তে ৫ হাজার টাকা অর্থদণ্ড আদায় করে ভ্রাম্যমান আদালত ।

এবিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার ( দায়িত্বপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় ১১শ মানুষের সমাগম করে স্বাস্থ্য বিধি না মেনে ধুমধামে বৌভাতের অনুষ্ঠান চলছে । যা করোনা পরিস্থিতিতে দন্ডনীয় অপরাধ । তিনি আরো বলেন, প্রত্যেক মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে । কেউ যদি স্বাস্থ্য বিধি লঙ্ঘন করে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest