আজ রাতেই চলে যাচ্ছে অস্ট্রেলিয়া

প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২১

আজ রাতেই চলে যাচ্ছে অস্ট্রেলিয়া

সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি খেলে রাতেই ঢাকা ছাড়বে সফরকারী অস্ট্রেলিয়া। ম্যাচ শেষেই অজিরা ধরবে বাড়ির পথ।স্টেডিয়াম থেকে হোটেলে ফিরে বাক্সপেঁটরা নিয়ে ম্যাথু ওয়েডের দল সোজা যাবে বিমানবন্দরে। সেখান থেকে রাত ১টায় অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবে অজিদের বহনকারী ফ্লাইট।

দেশে যাওয়ার আগে শেষটা জয় দিয়েই রাঙাতে চায় ওয়েডের দল। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে গত ২৯ জুন বাংলাদেশে পা রাখে অস্ট্রেলিয়া। ৩ দিন কোয়ারেন্টিন শেষে দলটি অনুশীলন শুরু করে ১ আগস্ট। ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) জুড়ে দেওয়া একগাদা শর্তের কারণে গোটা সিরিজে বিশেষ আতিথেয়তা পেয়েছে দলটি।

প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে অজিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজ আয়োজন করা বাংলাদেশ ক্রিকেট বোর্ড রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল পুরোটাই ভাড়া করেছিল সিরিজের জন্য। অনুশীলন ও খেলার সময় অজিরা মাঠে থাকাকালে জৈব সুরক্ষা বলয়ে থাকা মাঠকর্মীরাও মাঠের কাছে যেতে পারেন নি। এমন কঠোর সব শর্ত আরোপ করে মাঠে অবশ্য স্বস্তিতে ছিল না অস্ট্রেলিয়া।

সিরিজের প্রথম ম্যাচে হারে ২৩ রানে। পরের ম্যাচে ৫ উইকেট এবং তৃতীয় ম্যাচে ১০ রানে হেরে সিরিজ খুইয়েছে। নিয়ম রক্ষার চতুর্থ ম্যাচে ৩ উইকেটের কষ্টার্জিত জয় পায় সফরকারীরা। শেষ ম্যাচেও দলটি জয়ের জন্য মুখিয়ে থাকবে।


মুজিব বর্ষ

Pin It on Pinterest