ক্রিকেট অস্ট্রেলিয়াকে মাশরাফীর একটা প্রশ্ন

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২১

ক্রিকেট অস্ট্রেলিয়াকে মাশরাফীর একটা প্রশ্ন

গত ২৯ জুলাই ঢাকায় ঢাকায় পা রাখার আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে নানান শর্ত দিয়ে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। সেসব শর্ত নিশ্চিত করে তবেই বাংলাদেশে অ্যা রাখে ক্রিকেটের পরাশক্তি অজিরা।

বাংলাদেশে এসেও কত নিয়ম তাদের। ম্যাচ শেষে হাত মেলানো যাবে না তাদের সঙ্গে, বল গ্যালারীতে গেলে ওই বল বাদ। এমন অনেক বিধ নিষেধ দিয়ে দেয় বাংলাদেশ ক্রিaকেট বোর্ডকে (বিসিবি)।অতিথিদের এসব শর্ত মাথা পেতে নেয় বিসিবি। অতিথিপরায়ণ বাঙ্গালীর কাছে আতিথেয়তারও কমতি ছিল না অজিদের জন্য।

করোনা মহামারির এই সময়ে জৈব সুরক্ষা বলয় থাকবে এটাই স্বাভাবিক। তবে টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্তজার একটা প্রশ্ন ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে।

অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ শেষে মাশরাফী বিন মোর্তজা ফেসবুকে এক পোস্টে লিখেছেন, “ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে একটা প্রশ্ন, পরবর্তী সিরিজে আপনারা কি ম্যাচের পর হাত মেলাবেন, নাকি এ রকমই থাকবেন। এ রকম থাকলে অনেক ভালো লাগবে কারন, তাহলে সবার সাথেই এক রকম আচরণ হবে। তবে অবশ্যই আপনাদের ধন্যবাদ প্রাপ্য কারন, আপনারা এই কঠিন সময়ে খেলতে এসেছেন এবং আমাদের বিনোদন দিয়েছেন। পরের সিরিজের জন্য আপনাদের শুভকামনা জানাই।”

পাঁচ ম্যাচ সিরিজ খেলতে এসে অল্পের জন্য হোয়াইটওয়াশের হাত থেকে বেঁচে গিয়েছে অজিরা। সিরিজের চতুর্থ ম্যাচটাতে হারতে হারতে জিতে যায় সফরকারীরা। সিরিজে ৪-১ ব্যবধানে হেরে মাঠ থেকেই বাড়ি ফিরেছে টিম অস্ট্রেলিয়া।


মুজিব বর্ষ

Pin It on Pinterest