‘সাকিব ভাই তাড়াতাড়ি আউট করেন, অনেক দিন পর বাসায় যাব’

প্রকাশিত: ১১:৩৪ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২১

‘সাকিব ভাই তাড়াতাড়ি আউট করেন, অনেক দিন পর বাসায় যাব’

প্রযুক্তির উৎকর্ষতার কল্যাণে ক্রিকেট মাঠে একটু শব্দ হলেই তা এখন শোনা যায়। খেলোয়াড়দের নিজেদের মধ্যে কথোপকথন তাও এখন দর্শকদের কানে আসে। আজকেও তার ব্যতিক্রম হয়নি বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার টি-টোয়েন্টির ম্যাচের শেষ সিরিজে।

‘সাকিব ভাই তাড়াতাড়ি আউট করেন, অনেক দিন পর বাসায় যাব।’ উইকেটের পেছনে দাঁড়িয়ে উইকেটকিপার নুরুল হাসান সাকিব আল হাসানকে এমনই অজি বদের বার্তা দিয়ে যাচ্ছিল। আর সেটিই ভেসে আসছিল স্ট্যাম্প মাইক্রোফোনে।

কেনইবা দিবেন না এমন নির্দেশনা। পরিবার থেকে দূরে থাকায় হৃদয় পড়ে রয়েছে পরিবারের কাছে। সেই জিম্বাবুয়ে সফর থেকে বাড়ির বাইরে বাংলাদেশের ক্রিকেটাররা। মাঝখানে চলে গেছে একটি ঈদ—পরিবার-পরিজনের ভালোবাসার ছোঁয়া পান না কত দিন!

অস্ট্রেলিয়ার সঙ্গে পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। নির্ধারিত ২০ ওভারে ১২২ রান সংগ্রহ করে বাংলাদেশ।

জবাবে ১২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারাতে থাকে অজিরা। ৩ রানে প্রথম উইকেট হারানোর পর নিয়মিত বিরতিতেই পড়েছে তাদের উইকেট। ৩ উইকেটে ৪৮ করার পর শেষ ৭ উইকেট অস্ট্রেলিয়ার পড়েছে মাত্র ১৪ রানে।


মুজিব বর্ষ

Pin It on Pinterest