বাঘের ডেরায় বিড়াল, অজিদের চোখে পড়লে কী হত

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২১

বাঘের ডেরায় বিড়াল, অজিদের চোখে পড়লে কী হত

বাংলাদেশে খেলতে এসে যত অদ্ভূত সব শর্ত জুড়ে দিয়েছিল অস্ট্রেলিয়া। হোটেল সংক্রান্ত, থাকা-খাওয়ার বিষয়াদি আরো কত কী? এমনকি গ্যালারিতে বল গেলেও সেই বল দিয়ে আর খেলা হয়নি। ছক্কার মাধ্যমে গ্যালারিতে বল যাওয়ার পর সেটি আর মাঠে ঢুকতে দেওয়া হয়নি।

করোণার কারণে গ্যালারি ছিল ফাঁকা। গ্যালারিতে আছড়ে পড়া বল কুড়িয়ে আনলে ঝুঁকির কিছু ছিল না। এরপরও অজিদের এমন শর্ত অবাক করেছিল সবাইকে। এরই মধ্যে ফেসবুকে ছড়িয়ে পড়ে একটা বিড়ালের ছবি। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার অনুশীলনে দেখা যায়, একটি বিড়াল হেঁটে বেড়াচ্ছে।

সুরক্ষাবলয় ‘ভেঙে’ বিড়ালের স্টেডিয়ামে ঢুকে পড়াটা নিয়ে তাই মজা করতে ছাড়লেন না ক্রিকেট ভক্তরা। কেউ কেউ প্রশ্নও করেছেন, ‘অদৃশ্য ভাইরাস ঠেকাতে এত কঠিন বলয়, এবার বিড়াল ঢুকে পড়ায় অস্ট্রেলিয়া আপত্তি করবে না?’

বিড়ালে করোনা ছড়ায় কি না, সেটি চিকিৎসা বিজ্ঞান বলতে পারবে। তবে বিড়াল নিয়ে অস্ট্রেলিয়ার কোনো ভাবনা ছিল না। তাদের ভাবনাজুড়ে ছিল আসলে ‘টাইগাররা’! মাঠের লড়াইয়ে একেবারে নাস্তানাবুদ হতে হয়েছে অজিদের।

ঘটনাটা সাকিব আল হাসান যখন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছিলেন তখন। বাংলাদেশ দলের ড্রেসিংরুমের সামনে দাঁড়িয়ে, ভিডিওতে দেখা গেল বাঁহাতি অলরাউন্ডারের পেছনে হেঁটে বেড়াচ্ছে বিড়াল! এবার দর্শকেরা বিড়ালের ছবি দিয়ে ট্রল করছে এই বলে, ‘অস্ট্রেলিয়া দলের গোপন পরিকল্পনা বাংলাদেশের কাছে ফাঁস করেছে যে!’

এই সেই বিড়াল, বাংলাদেশ–অস্ট্রেলিয়া ম্যাচ চলার যে নিয়মিতই এসেছে ড্রেসিংরুমে। ছবিটা বাংলাদেশ দলের কয়েকজন সদস্যকে পাঠাতেই এক হৃদয়ছোঁয়া গল্প জানা গেল। সাকিবের পেছনে হাঁটা যে বিড়ালটা ভাইরাল হয়েছে, গত কদিন নিয়মিতই ম্যাচের সময় ড্রেসিংরুমের আশপাশে চলফেরা করত সে।


মুজিব বর্ষ

Pin It on Pinterest