শোক দিবসের টেলিফিল্মে তারিন

প্রকাশিত: ৯:১৩ পূর্বাহ্ণ, আগস্ট ১৩, ২০২১

শোক দিবসের টেলিফিল্মে তারিন

যে কোনো বিশেষ আয়োজনে অভিনেত্রী তারিন জাহানের উপস্থিতি থাকে। এবারের জাতীয় শোক দিবসেও এর ব্যতিক্রম নন তিনি। নাটক এবং অন্যান্য আয়োজনে তার সরব উপস্থিতি আছে। সেই ধারাবাহিকতায় একটি টেলিফিল্মে অভিনয় করেছেন তিনি। ‘রানার’ নামের টেলিফিল্মটি ১৫ আগস্ট রাত ৮টা ৩০ মিনিটে মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে। শোয়েব চৌধুরীর গল্প অবলম্বনে এর নাট্যরূপ দিয়েছেন সেলিম আহমেদ। পরিচালনা করেছেন গোলাম সোহরাব দোদুল।

এটির গল্পে দেখা যাবে, গ্রামের পোস্ট অফিসের রানার খতিব মিয়া একজন মুক্তিযোদ্ধা। বাড়ি বাড়ি গিয়ে মানুষের চিঠিপত্র বিলি করার কাজটা খুব আন্তরিকতার সাথে করেন। একা মানুষ তিনি। বাড়িতে ছোট্ট একটা ঘর। সবার সঙ্গে হাসি-খুশি থাকেন সবসময়। তবে তার ভেতরে অনেক কষ্ট। যার ডাকে জীবনবাজি রেখে মুক্তিযুদ্ধে গিয়েছিলেন সেই মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। ঘরের দেয়ালে রাখা বঙ্গবন্ধুর ছবির সঙ্গে একা একা সব সুখ-দুঃখের কথা বলেন তিনি। বন্ধু, সহযোদ্ধা মাজেদ কমান্ডারের স্ত্রী তারিন খুব দৃঢ়চেতা মানুষ।

স্বামী মুক্তিযুদ্ধে শহীদ হওয়ার পর একা হয়ে গেলেও অসহায়ত্ব বুঝতে দেননি কাউকে। তার আন্তরিকতায় আপ্লুত হন খতিব। তার দেবর মিন্টু মুক্তিযুদ্ধের সময় শান্তি কমিটির হয়ে কাজ করেছে। এখন গ্রামের চেয়ারম্যান হতে চায়। রাস্তা করবেন বলে খতিবকে তার বাড়ি ছেড়ে দিতে বলে; কিন্তু খতিব তার বাপ-দাদার ভিটা ছেড়ে যাবেন না বলে জানিয়ে দেন। এক রাতে খতিবকে ঘুমের মধ্যে রেখে বাড়িতে আগুন ধরিয়ে দেয় মিন্টুর লোকেরা। এভাবেই এগিয়ে যায় টেলিফিল্মটির গল্প।এতে অভিনয় প্রসঙ্গে তারিন বলেন, ‘এটির গল্প এতই সুন্দর যে খুব আন্তরিকতা নিয়েই কাজ করেছিলাম। আশা করছি এটি দর্শকের ভালো লাগবে।’


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest