আইপিএলে শেষ অস্ট্রেলিয়া-আফগানিস্তান সিরিজও

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২১

আইপিএলে শেষ অস্ট্রেলিয়া-আফগানিস্তান সিরিজও

বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে ওয়ানডে সিরিজটি খেলার কথা ছিল অস্ট্রেলিয়া-আফগানিস্তানের তবে ভারত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতে নিয়ে যাওয়ার পর এ সিরিজ আয়োজন কঠিন হয়ে পড়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) জন্য।

রোববার এক বিবৃতিতে এসিবি জানিয়েছে সিরিজ বাতিলের কারণ, ‘আফগানিস্তান ক্রিকেট বোর্ড ও ক্রিকেট অস্ট্রেলিয়া এ সিরিজ স্থগিত করতে সম্মত হয়েছে। সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থানান্তরিত হওয়ার পর ভ্রমণ, কোয়ারেন্টিনের সময়সীমা ও ম্যাচ আয়োজনের ভেন্যু নিয়ে জটিলতা তৈরি হয়েছে।’

এখন আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজন করতে চায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড। যদিও স্থগিত হয়ে যাওয়া আইপিএলের ফাইনাল হওয়ার কথা ১৬ অক্টোবর, আর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে এর দুই দিন পরই।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমে হবে প্রাথমিক পর্ব বা প্রথম রাউন্ড, যেখানে খেলতে হবে বাংলাদেশকে। দুই গ্রুপে বিভক্ত আটটি দলের মাঝে চারটি দল যোগ দেবে সুপার টুয়েলভে। সেখানে আগে থেকেই আছে আটটি দল। সে আট দলের মাঝে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আছে আফগানিস্তানও।

আইপিএলের সূচির কারণে এর আগে স্থগিত হয়ে গেছে ইংল্যান্ডের বাংলাদেশ সফরও। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ডের। সে সফর স্থগিত হয়ে যাওয়ার পর এখন ইংলিশ ক্রিকেটারদেরও অনুমতি দেওয়া হবে আইপিএল খেলতে।


মুজিব বর্ষ

Pin It on Pinterest