বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের ম্যাচ শুরুর সময় ২ ঘণ্টা এগোল

প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২১

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের ম্যাচ শুরুর সময় ২ ঘণ্টা এগোল

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী ২৪ আগস্ট বাংলাদেশে পা রাখবে নিউজিল্যান্ড দল। সিরিজের ম্যাচগুলোর সূচি ও ভেন্যু আগেই প্রকাশ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

১ সেপ্টেম্বরে শুরু হবে প্রথম ম্যাচ। পরের চারটি হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সিরিজের সব ম্যাচ হবে মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। তবে সেই সময় ম্যাচ শুরুর সময় নির্ধারণ করতে পারেনি বিসিবি। সোমবার জানা গেল ম্যাচ শুরুর সময়।

সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজে সব ম্যাচই শুরু হয়েছিল সন্ধ্যা ৬টায়। তবে নিউজিল্যান্ড সিরিজের সব ম্যাচই ২ ঘণ্টা এগিয়ে আনা হয়েছে। ম্যাচগুলো শুরু হবে বিকাল ৪টায়।

মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘এখনও পর্যন্ত যে সিদ্ধান্ত তাতে বিকাল ৪টায় ম্যাচগুলো শুরু হবে।’

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ ২ ঘণ্টা এগিয়ে এলো কেন? জবাবে প্রধান নির্বাহী বলেন, দুই দেশের সময়ের মারপ্যাঁচের কারণে রীতিমতো বাধ্য হয়ে এগিয়ে আনা হয়েছে সময়।

সুজনের ব্যাখ্যা, ‘নিউজিল্যান্ডের সঙ্গে আমাদের সময়ের একটা পার্থক্য আছে। বাংলাদেশ থেকে ৬ ঘণ্টা এগিয়ে ওরা। আমাদের সন্ধ্যা ৬টায় ম্যাচ শুরু হলে তখন নিউজিল্যান্ডে বাজবে রাত ১২টা। তখন তো ওরা ঘুমাবে। ওদের ভিউয়ারশিপেরও একটা ব্যাপার আছে না! আমরা টিম ম্যানেজমেন্টে ও নিউজিল্যান্ড ক্রিকেটের সঙ্গে সেই বিষয়টি আলাপ-আলোচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছি।’


মুজিব বর্ষ

Pin It on Pinterest