ভুয়া নিউজ সালমাকে পাঠালো লন্ডন, করালো বিয়ে!

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০২১

ভুয়া নিউজ সালমাকে পাঠালো লন্ডন, করালো বিয়ে!

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায়ই বিড়ম্বনার শিকার হতে হয় তারকাদের। এবার তেমনি এক বিব্রতকর ঘটনার সাক্ষী হলেন ‘ক্লোজআপ ওয়ান: তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ বিজয়ী মৌসুমী আক্তার সালমা। ২০১৮ সালের ৩১ ডিসেম্বর আইনজীবী সানাউল্লাহ নূরে সাগরকে বিয়ে করেন সালমা। পরের বছরের সেপ্টেম্বরে তাদের ঘরে আসে কন্যা সন্তান সাফিয়া নূর। বর্তমানে গান-সংসার নিয়ে সুখেই আছেন এই গায়িকা। কিন্তু সম্প্রতি সালমার ঘর-সংসার নিয়ে একাধিক ভুয়া খবর প্রকাশিত হয়েছে বলে। ১৬ আগস্ট (সোমবার) নিজের ফেসবুকে তেমনই দুটি ভুয়া খবর তুলে ধরেন এই গায়িকা। তার একটির শিরোনাম ‘আবারও বিয়ে করতে যাচ্ছি : সালমা’, আরেকটির শিরোনাম ‘স্বামীর সঙ্গে বুধবার লন্ডন যাচ্ছেন সালমা’। আর এই দুটি খবরে বেশ চটেছেন সালমা। ফেসবুক পোস্টের ক্যাপশনে সেই ক্ষোভের কথাই তুলে ধরেন ‘বানিয়া বন্ধু’।

সালমা লেখেন, ‘এদের কি করতে মন চায় বলেন তো। এই ধরনের নিউজ করার মানে কী? ভাই তোদের মা-বোন নাই? একজন লন্ডন পাঠিয়ে দিলো, আরেকজন বিয়ে।’ সালমা আরও লেখেন, ‘ট্রেন্ডিং নিউজ-এক বাপের সন্তান হলে এগুলা বন্ধ করেন? না হলে অন্যকে পচাতে গিয়ে দেখবেন নিজে আর নিজের পরিবার পচে গেছেন। অভিশাপ তোদের জন্য, টাকা তোরা কবরে নিয়ে যাবি শয়তানের দল।’

ভুয়া নিউজ প্রচারের বিষয়ে কণ্ঠশিল্পী সালমা বলেন, এ সংবাদটা চার বছরের আগের। Trending News, স্বদেশ নিউজ ডটকম, নিউজ চাই ডটকম, নিউজ লাইভ২৪ ডটকম সহ বেশ কয়েকটি ভুইফোর/অনিবন্ধিত অনলাইন পোর্টাল এ ধরণের ভুয়া নিউজ নতুন করে তাদের পেইজে শেয়ার করেছেন। যা সম্পূন্ন ভুয়া। এসব ভুয়া নিউজের মাধ্যমে গুজব ছড়িয়ে তারা শিল্পী সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছেন।

অপপ্রচার ও ভুয়া নিউজ শেয়ার এবং নিউজ পোর্টালের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিবেন না এমন প্রশ্নের জবাবে সালমা বলেন- নিউজটা ভুয়া। তারা ভুয়াকে প্রচার করছেন। সত্য মিথা যাচাই-বাছাই করেনি। পুরনো সব নিউজ দিয়ে ষড়যন্ত্র করানো হচ্ছে। তাই আমি ব্যক্তিগতভাবে এদের বিরুদ্ধে আইসিটি অ্যাক্ট আইনে মানহানিকর মামলা করার প্রস্তুতি নিচ্ছি, এ নিয়ে আইনজীবীর সাথে পরামর্শ ও কথা হচ্ছে।

ক্লোজআপ ওয়ান খ্যাত কণ্ঠশিল্পী সালমা বলেন, করোনাকাল চলছে। আপাতত স্বামী সন্তান নিয়ে নিজ বাসায় অবস্থান করছি। আরও বলেন- চলচিত্র ও সংগীত সমাজে শিল্পীদের নিয়ে গুজব ছড়ানো হয়, শিল্পীদের ছোট করে দেখা হয়, অনেক সময় পদে পদে লাঞ্চিত ও অপমচন করা হয়। এভাবে শিল্পীরা কি বাঁচতে পারে, বলেন। নিজের দুঃখ-ক্ষোভ ও সকলের কাছে অনুরোধ করে বলেন- অনেক নিউজ পোর্টাল রয়েছে যারা বিরুপমূলক সংবাদ পরিবেশন করে থাকেন। দয়া করে এমন বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার করবেন না।

উল্লেখ্য, কুষ্টিয়ার মেয়ে মৌসুমী আক্তার সালমা ২০১১ সালে শিবলী সাদিককে প্রথম বিয়ে করেন। ২০১২ সালে ১ জানুয়ারি তাদের সংসারে জন্ম নেয় কন্যা সন্তান স্নেহা। সাংসারিক দ্বন্দ্বের কারণে ২০১৬ সালের ২০ নভেম্বর তাদের বিবাহবিচ্ছেদ হয়। এর দুই বছর পর সানাউল্লাহ নূরে সাগরকে বিয়ে করেন সালমা।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest