শঙ্কামুক্ত আফিফ, একাদশে থাকছেন কিনা জানালেন অধিনায়ক

প্রকাশিত: ১:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২১

শঙ্কামুক্ত আফিফ, একাদশে থাকছেন কিনা জানালেন অধিনায়ক

নিউজিল্যান্ড বধের মিশনে আজ মাঠে নামছে বাংলাদেশ। ৫ ম্যাচের টি-২০ সিরিজের প্রথমটিতে মিরপুরে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-বাংলাদেশ। এই সিরিজে পুরো শক্তি নিয়ে নামছে মাহমুদউল্লাহর দল।

বুধবার (১ সেপ্টেম্বর) থেকে মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে শুরু হবে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। প্রতিটি ম্যাচ শুরু হবে বিকেল ৪টায়।

পাঁচ ম্যাচের সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষিত দলে অস্ট্রেলিয়া সিরিজের মতো নিউজিল্যান্ডের বিপক্ষেও নেই তামিম ইকবাল। তবে দলে ফিরেছেন মুশফিক ও লিটন দাস।

এদিকে দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন তরুণ অল-রাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। দেশে, দেশের বাইরে সমান ভূমিকা রেখে চলেছেন জাতীয় দলে ডাক পাওয়ার পর অল্প সময়ের মধ্যেই।

জিম্বাবুয়ে সফরের পর দেশে অস্ট্রেলিয়ার বিপক্ষেও তার অল-রাউন্ড নৈপূন্যতা মুগ্ধ করেছে ক্রিকেট সমর্থকদের। সে অনুযায়ী প্রত্যাশা বেড়ে নিউজিল্যান্ড সিরিজেও। তবে অনুশীলনে তাসকিন আহমেদকে খেলতে গেলে কনুইয়ে বল লেগে চোট পান।

যদিও সঙ্গে সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিকেল বিভাগ থেকে জানানো হয়, ‘আফিফ কনুইয়ে ব্যথা পেয়েছিল। তবে বড় কিছু ঘটেনি। এখন পর্যবেক্ষণে রাখা হয়েছে। টিম ম্যানেজমেন্ট থেকে মেডিক্যাল বিভাগে স্ক্যান করার জন্য বলা হয়নি। তার যে চোট এমনিতেই সেরে যাওয়ার মতো, না হয় স্ক্যান-এমআরআই করা লাগতো।’

বুধবার দুপুরে আরও পরিষ্কার করে জানিয়ে দেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আফিফের খেলার বিষয়টি নিশ্চিত করে মাহমুদউল্লাহ বলেন, “আফিফ এই মুহূর্তে ভালো আছে। কালকে (বুধবার) আশা করি ওকে আমরা পাবো।”

বাংলাদেশের সম্ভাব্য শক্তিশালী একাদশ : নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক) আফিফ হোসেন, নুরুল হোসেন সোহান (উইকেট কিপার), মোহাম্মদ সাইফউদ্দিন/শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ।


মুজিব বর্ষ

Pin It on Pinterest