নতুন ইতিহাস গড়লেন রোনালদো

প্রকাশিত: ১০:৩৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২১

নতুন ইতিহাস গড়লেন রোনালদো

বিশ্বকাপ বাছাইয় পর্বে আয়ারল্যান্ডের বিপক্ষে গোল পেলেই ক্রিস্তিয়ানো রোনালদো নতুন রেকর্ড গড়বেন এমন একটা সমীকরণে ম্যাচের ১০ মিনিটেই প্রথম সেই সুযোগটি চলে আসে রোনালদোর কাছে ব্রুনো ফেরনান্দেজকে ফেলে দেন হেনরিক তখন পেনাল্টি পায় তার দল পেনাল্টিটি নেয় রোনালদো কিন্তু তার শটটি গোলকিপার বাজুনু ডান দিকে বলের লাইনে ঝাঁপিয়ে পড়ে প্রতিহত করে রেকর্ড হতে দেননি।

তবে শেষ পর্যন্ত রোনালদোকে আর ঠেকানো যায়নি। ম্যাচের ৮৭ মিনিটে একটি ও যোগ করা সময়ে আর একটি মোট দুটি গোল করে তার দেশকে শুধু জয়ই এনে দেননি, গড়েছেন নতুন ইতিহাসও। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটিও নিজের করে নিয়েছেন! ১১১ গোল করে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন ক্রিস্তিয়ানো রোনালদো।

গত জুনে ইউরো চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে ম্যাচে ফ্রান্সের বিপক্ষে জোড়া গোল করেই ইরানের আলী দাইয়ির ১০৯ গোলের রেকর্ড ছুঁয়ে ফেলেন পাঁচবারের ব্যালনডিঅর জয়ী ক্রিস্তিয়ানো রোনালদো। দ্বিতীয় রাউন্ডে বেলজিয়ামের কাছে পর্তুগালের বিদায় নিলে অপেক্ষার প্রহর আরও বাড়ছিল তার। কিন্তু এবার বিশ্বকাপ বাছাইয়ের পর্বে আড়াই মাস পর নিজেদের মাঠ এস্তাদিও আলগ্রেভে নতুন এই রেকর্ডটা করেই ফেললেন ৩৬ বছর বয়সী সদ্য জুভেন্টাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া এই ফুটবলার।


মুজিব বর্ষ

Pin It on Pinterest