সিরিজে সর্বোচ্চ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

সিরিজে সর্বোচ্চ রানের লক্ষ্য পেল বাংলাদেশ

পুরো সিরিজেই কোনো দলই এত রানের দেখা পায়নি। তবে শেষ টি-টোয়েন্টিতে শুরু থেকেই বড় সংগ্রহের ইঙ্গিত দিয়েছিল কিউইরা। মাঝখানে থমকে না গেলে সংগ্রহ আরো বড় হতে পারত।

সবমিলিয়ে ফিন অ্যালেনের ঝড়ো শুরু ও অধিনায়ক ল্যাথামের দায়িত্বশীল ব্যাটিংয়ে বেশ চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে কিউইরা। বাংলাদেশের লক্ষ্য ১৬২ রান। নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে সফরকারীরা করেছে ১৬১ রান। অধিনায়ক ল্যাথাম ৩৭ বলে অর্ধশতক করে অপরাজিত ছিলেন। অন্যদিকে ম্যাকনকি করেন ১০ বলে ১৭ রান।

এই রানে বাংলাদেশকে আটকাতে পারলেই শেষটা জয়ে রাঙিয়ে পাকিস্তান সফরে যাবে কিউইরা। সেক্ষেত্রে সিরিজের সমীকরণ হবে ৩-২। অন্যদিকে আগেই সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ এ লক্ষ্য তাড়া করলে সমীকরণ হয়ে যাবে ৪-১। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই সমীকরণেই সিরিজ শেষ করেছিল টাইগাররা।

ফিন অ্যালেনের তাণ্ডবে দারুণ শুরু করে কিউইরা। পাওয়ার প্লের ৬ ওভারে আসে ৫৮ রান। তবে ক্রমেই ভয়ঙ্কর হয়ে ওঠা জুটি ভেঙেছেন শরিফুল।

রবীন্দ্রকে বিদায় করেন শরিফুল
প্রথম ৯ বলে ৩০ রান দিয়ে শরিফুল পেলেন উইকেটের দেখা। আগের বলেই অন দ্য আপে চার মেরেছিলেন রাচিন রবীন্দ্র, শরীফুল এরপর গেছেন শর্ট লেংথে। সেটাতেও তুলে মারতে গিয়ে ক্যাচ তুলেছেন রবীন্দ্র, মিড-অফে মুশফিক নিয়েছেন ক্যাচ। নিউজিল্যান্ড প্রথম উইকেট হারায় ৫৮ রানের মাথায়।

ভয়ঙ্কর হয়ে ওঠা অ্যালেনকেও ফেরান শরিফুল
বলটা ছিল লেগস্টাম্পের ওপর, তবে অদ্ভুতভাবে ঘুরিয়ে খেলতে গিয়ে মিস করে বোল্ড হয়েছেন অ্যালেন। ইনিংসের ২৪ বলে ৪১ রান করেই থামলেন তিনি। পাওয়ার প্লে-র ৬ ওভারে নিউজিল্যান্ড তুলেছে ৫৮ রান, হারিয়েছে ২ উইকেট।

আফিফের আঘাত
আফিফও পেলেন উইকেটের দেখা। আফিফের চতুর্থ বলে বিদায় নিলেন উইল ইয়াং। আফিফের দ্বিতীয় বলেই চার মারা ইয়াং ৮ বলে ৬ রান করে ফিরেছেন।

৯ রান করে ফেরেন গ্র্যান্ডহোম
মেরে খেলতে গিয়ে মিড অফের কাছে শামীমের হাতে ধরা পড়েছে গ্র্যান্ডহোম। বাজে এক সিরিজ কাটল গ্র্যান্ডহোমের। আগের চার ম্যাচে ৯ রান করা গ্র্যান্ডহোম আজ করেছেন ৯ রান।

নুরুলের দারুণ ক্যাচে ফেরেন নিকোলস
নিকোলসের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ক্রিজের মাঝপথে এসে দাঁড়িয়ে পড়েছিলেন টম ল্যাথাম। তবে পয়েন্ট থেকে এক স্টাম্পের লক্ষ্য ভেদ করতে পারেননি লিটন দাস। অবশ্য পরের বলেই দারুণ এক ক্যাচে ফিরেছেন নিকোলস। অফস্টাম্পের বাইরের বলে ব্যাট চালিয়েছিলেন নিকোলস, বাঁদিকে ঝাঁপিয়ে ভালো ক্যাচ নিয়েছেন নুরুল।


মুজিব বর্ষ

Pin It on Pinterest