শেষটা জয়ে রাঙিয়ে ব্যবধান ৩-২ করল নিউজিল্যান্ড

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

শেষটা জয়ে রাঙিয়ে ব্যবধান ৩-২ করল নিউজিল্যান্ড

পাঁচ ম্যাচ সিরিজের শেষটা জয়ে রাঙালো নিউজিল্যান্ড। সিরিজের ব্যবধান ৩-২ করে পাকিস্তানের পথে পাড়ি জমাচ্ছে কিউইরা। শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে সিরিজের সর্বোচ্চ রানের (১৬২) লক্ষ্য ছুড়ে দিয়েছিল ল্যাথামের দল। কিন্তু বাংলাদেশের ইনিংস থেমেছে ১৩৪ রানে। ২৭ রানে জিতে জয় নিয়েই মাঠ ছেড়েছে সফরকারীরা।

লক্ষ্য তাড়ায় কেবল নাঈম (২১ বলে ২৩), মাহমুদউল্লাহ (২১ বলে ২৩) আর আফিফই (৩৩ বলে ৪৯ করে অপরাজিত) বলার মতো রান করেছেন। অন্যরা ব্যাট হাতে ব্যর্থ না হলে ফল ভিন্ন কিছুও হতে পারত।

এর আগে ফিন অ্যালেনের ঝড়ো শুরু ও অধিনায়ক ল্যাথামের দায়িত্বশীল ব্যাটিংয়ে বেশ চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় কিউইরা। বাংলাদেশের লক্ষ্য ১৬২ রান। নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে সফরকারীরা করেছে ১৬১ রান। অধিনায়ক ল্যাথাম ৩৭ বলে অর্ধশতক করে অপরাজিত ছিলেন। অন্যদিকে ম্যাকনকি করেন ১০ বলে ১৭ রান।

সিরিজের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০ টি-টোয়েন্টিতে কোনো জয় ছিল না বাংলাদেশের, সেই নিউজিল্যান্ডকে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ হারায় টাইগাররা। প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে সর্বনিম্ন রানে অলআউটের লজ্জা (৬০) দিয়ে বড় ব্যবধানে জিতেছে বাংলাদেশ।

পরের ম্যাচেও টাইগাররা জিতেছে ৪ রানে। তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ড জিতেছে ৫২ রানে। চতুর্থ টি-টোয়েন্টিতে ৬ উইকেটে জিতে সিরিজ নিশ্চিত করে টাইগাররা। শেষ ম্যাচে মাঠ ছাড়তে হয়েছে হারের হতাশা নিয়েই।


মুজিব বর্ষ

Pin It on Pinterest