অধ্যাপক মাওলানা সালাউদ্দিনের ইন্তেকাল; সাদ এরশাদের শোকঃ

প্রকাশিত: ১১:৫২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২২

অধ্যাপক মাওলানা সালাউদ্দিনের ইন্তেকাল; সাদ এরশাদের শোকঃ

ঢাকা, শুক্রবার, ৪ ফেব্রুয়ারি ২০২২ খ্রিষ্টাব্দ

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব, প্রখ্যাত আলেমেদ্বীন, অধ্যাপক মাওলানা মোহাম্মদ সালাহউদ্দিন গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রংপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য, পল্লীবন্ধু এরশাদ পুত্র, রাহগির আল মাহি সাদ এরশাদ।

প্রখ্যাত এই আলেমের মৃত্যুর সংবাদে থাইল্যান্ড থেকে পাঠানো এক শোক বিবৃতিতে সাদ এরশাদ এমপি বলেন, তাঁর মৃত্যু আমাদের জাতীয় জীবনের জন্য একটি শোকাবহ এবং বেদনাদায়ক। ইসলামের খেদমতে ও ইসলামি শিক্ষার একজন সু-শিক্ষক হিসেবে অধ্যাপক মাওলানা মোহাম্মদ সালাহউদ্দিন এর অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

শোক বার্তায় তিনি মরহুমের বর্ণাঢ্য শিক্ষা জীবনের স্মৃতিচারণ করে বলেন, ১৯৬৪ সালে পূর্বপাকিস্তান মাদ্রাসা বোর্ড হতে কামিল প্রথম শ্রেণিতে প্রথম স্থান ও ১৯৬৫ সালে একই বোর্ড হতে যথাক্রমে আদব ও আদব কামিল পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করী এই মহীয়সী ১৯৭৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ প্রথম শ্রেণিতে প্রথম স্থানে উত্তীর্ণ হন। তিনি উচ্চশিক্ষার উদ্দেশ্য সৌদি আরবের মদিনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন ও ১৯৮৪ সালে মদিনা বিশ্ববিদ্যালয় থেকে আরবি ডিপ্লোমাতে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেন। এবং ঢাকা সিটি কলেজ ও কাকলী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও শ্রীপুর বাগনাহাটি কামিল মাদরাসার পরিচালনা কমিটির চেয়ারম্যান ছিলেন।

সাদ এরশাদ এমপি, সরকারী মাদ্রাসা ই আলিয়ার সাবেক অধ্যক্ষ ও হেড খতিব এবং জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব অধ্যাপক মাওলানা সালাউদ্দিনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest