আজ কবি শাহ আলম সানির জন্মদিন

প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২২

আজ কবি শাহ আলম সানির জন্মদিন

প্রকৃতি প্রেমী কবি ও গীতিকার শাহআলম সানি। জন্ম ১৯৮৫ সালের ৭ ই ফেব্রুয়ারি টাঙ্গাইল জেলার সখিপুর উপজেলার বড়চওনা গ্রামে। পিতা মো. হোসেন আলী এবং মাতা মোসাম্মৎ জমেলা আক্তার। পিতা মাতার তিন সন্তানের মধ্যে সবার বড় কবি ও গীতিকার শাহ আলম সানি। তিনি নিজেকে কবি হিসেবে পরিচয় দিতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। যদিও একাধারে কবি, গীতিকার, ঔপন্যাসিক এবং রাজনৈতিক ব্যক্তি। কবি’র প্রকাশিত প্রথম কবিতা ‘বর্ষা’ যা প্রকাশিত হয় ২০০০ সালে দৈনিক রূপালী পত্রিকায়।

কবি মূলত ভালোবাসার কবি, প্রেমের কবি, বিরহের কবি। বলা বাহুল্য যে, কোনো নারীর প্রেমে মজেই হয়তো কবি হয়ে উঠেছিলেন আরও উদাসীন। জীবনে ঘনিয়ে এনেছিলেন বিরহের অন্ধকার। নিরবতা নিয়েছিলেন একাকীত্বকে। তাঁর বেদনা মাখা লেখা পড়লেই বুঝা যায় কতোটা প্রেমিক তিনি। কবির লেখার মূল বিষয় বস্তু হচ্ছে প্রেম, বিরহ, অবহেলা এবং সমাজের বাস্তবতা ও মানবতা।

কবি ও গীতিকার শাহআলম সানির রচিত ‘বিষন্ন দুপুর’ শিরোনামে একটি গান ইতিমধ্যে গেয়েছেন দেশবরেণ্য জনপ্রিয় কণ্ঠশিল্পী বেলাল খান। যা শ্রোতা মহলে বেশ সমাদৃত হয়েছে।

এছাড়াও তাঁর লেখা উপন্যাস ‘এক বুক জ্বালা’ প্রকাশিত হয় ২০০৬ সালের বাংলা একাডেমি বইমেলায়। সর্বশেষ তার প্রকাশিত কাব্যগ্রন্থ ‘ভালোবাসার আত্মসমর্পণ’ প্রকাশ পায় ২০১৬সালের একুশে বইমেলায়। শুধু তাই নয়, তিনি একজন বাংলাদেশ টেলিভিশনের তালিকাভুক্ত গীতিকার।

৭ফেব্রুয়ারি এই গুণী ব্যক্তির শুভ জন্মদিন। তাঁকে জানাই জন্মদিনের অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। তাঁর বাকি জীবন সুখ সমৃদ্ধিতে ভরে উঠুক।এই প্রত্যাশায় পরিপূ্র্ণ হউক গোলাপের সুবাসে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest