নিপুণকে যে পরামর্শ দিলেন মিশা সওদাগর

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২২

নিপুণকে যে পরামর্শ দিলেন মিশা সওদাগর

অবশেষে শপথ নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের কমিটি। নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চনকে শপথ পড়ান বিদায়ী সভাপতি মিশা সওদাগর।শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রনায়ক আলমগীর, নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু, আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান, বোর্ডের সদস্য মোহাম্মদ হোসেন। শপথ অনুষ্ঠান শেষে সময় সংবাদের সঙ্গে একান্ত আলাপ করেন মিশা সওদাগর।

আলাপের চুম্বক অংশটুকু তুলে ধরা হলো–

শপথ পড়ানো প্রসঙ্গে–
কাঞ্চন ভাই একজন ভালো মানুষ, আদর্শ মানুষ, খাঁটি মানুষ। কাঞ্চন ভাই আমাকে বলেছিলেন, জায়েদও বলেছিল, তারপরই আমি এলাম। আলমগীর ভাই বললেন, মিশা শপথ পড়ালেই ভালো হয়। সবার সঙ্গে আলাপ-আলোচনা করেই আমি শপথ পড়িয়েছি সভাপতিকে। সভাপতি বাকিদের পড়িয়েছেন।

নতুন কমিটির জন্য কী বলবেন?
কোনো কাদা ছোড়াছুড়ি না করে, যারা এসেছেন তারা আগামীকালের চিন্তা করবেন, পরশুর চিন্তা করবেন। তারা যদি গতকালের কথা চিন্তা করেন, তাহলে কাজটি সুন্দর হবে না। সব থেকে বড় চ্যালেঞ্জ হলো, একুশ জনকে নিয়ে ক্যাবিনেটে হাজির হওয়া।

আপনার প্যানেলের কেউ শপথ নিতে আসেনি কেন?
সময় স্বল্পতার কারণে হতে পারে। এদিকে-ওদিকে ঝামেলা হচ্ছিল, সে জন্য অনেকে অভিমানেও না আসতে পারে। আবার কারও শুটিং ছিল। আমি যেমন শুটিং থেকে এসেছি। যারা আসেনি তাদের আনাটা কাঞ্চন ভাইদের বড় সফলতা হবে।

সমিতির ইতিহাসে প্রথম নারী সাধারণ সম্পাদক–
নিপুণকে বলেছি, ভাইয়া, তুমি বিগত দিনের কাদা ছোড়াছুড়িতে যাবা না। তুমি ইশতেহারে যেগুলো বলেছ, সে কাজগুলো করবা, বোন। আমরা স্বচ্ছ, পরিষ্কার পোশাক পরলে দেখতে যেমন ভালো লাগে, চোখেও আরাম লাগে।

বর্তমান কমিটির কোনো আইনি জটিলতা আছে কি না?
এটা আমি আসলে ঠিক বলতে পারব না। আইনের ব্যাপার নিয়ে আমি আসলে দৌড়াদৌড়ি করিনি। জায়েদ এ দেশের সাধারণ নাগরিক। ও যদি মনে করে তার বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে, তাহলে সে তার ব্যবস্থা নিতে পারে। এটা তার ব্যক্তিগত ব্যাপার।

কাঞ্চন-নিপুণের উদ্দেশে কী বলবেন?
আই লাভ কাঞ্চন ভাই। আমি সবসময় ওনাকে পছন্দ করি। নিপুণের মধ্যে একটা স্পিড আছে। সে যদি ভালো কাজ করে, তাহলে তাকে স্বাগত জানাব। ভালো কাজের অভিপ্রায় নিয়ে এগিয়ে যেতে হবে। লক্ষ্য অভিন্ন, সৎ থাকলে তারা সফল হবে।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest