জায়েদের বিরুদ্ধে নিপুণের আপিল শুনানি আজ

প্রকাশিত: ১২:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২২

জায়েদের বিরুদ্ধে নিপুণের আপিল শুনানি আজ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খানের প্রার্থিতা বাতিলে আপিল বোর্ডের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে চিত্রনায়িকা নিপুণ আক্তারের করা আপিল আবেদনের শুনানি আজ বুধবার (৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার আদালতে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে। আদালতে নিপুণের পক্ষে শুনানি করবেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মো. মোস্তাফিজুর রহমান খান। আর জায়েদ খানের পক্ষে থাকবেন অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নিপুণকে হারিয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জায়েদ খান। তবে জায়েদ খানের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনাসহ বেশ কয়েকটি অভিযোগ আনেন নিপুণ। পরে গত ৫ ফেব্রুয়ারি জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে সাধারণ সম্পাদক ঘোষণা করে আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

আপিল বোর্ডকে বেআইনি দাবি করে হাইকোর্টে এ সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করেছিলেন জায়েদ খান। হাইকোর্ট জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে জয়ী করে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেন বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ।

হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) আপিল করেন নিপুণ। নিপুণের আপিএর শুনানির জন্য আজকের দিন ধার্য করেন আদালত।


মুজিব বর্ষ

এ সংক্রান্ত আরও সংবাদ

Pin It on Pinterest